২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘৩ পার্বত্য অঞ্চলকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করছে শেখ হাসিনা’

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল ও ঠাকুরগাঁও উন্নয়ন ফোরামের চেয়ারম্যান মুহাম্মদ দেলাওয়ার হোসেন বলেছেন, ‘৩ পার্বত্য অঞ্চলকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করছে শেখ হাসিনা।’

এ সময় পার্বত্য অঞ্চলকে নিয়ে কোনো ষড়যন্ত্র করা হলে বাংলাদেশের ১৮ কোটি জনগণ নিয়ে আমরা পার্বত্য অঞ্চলে লং মার্চ করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলার রুহিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ঠাকুরগাঁও উন্নয়ন ফোরামের আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহতদের স্মরণে দোয়া ও ঐক্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুহাম্মদ দেলাওয়ার হোসেন বলেন, ‘তিন পার্বত্য অঞ্চলে রক্তের হোলি খেলা শুরু হয়েছে। খুনি হাসিনার সরকার বিগত ১৫ বছর ধরে ভারতীয় সরকারকে খুশি করে এ দেশকে ভারতের অঙ্গরাজ্য বানানোর স্বপ্ন নিয়ে কাজ করেছিল। সেই স্বপ্ন তুলিস্যাৎ হয়ে ভারতে গিয়ে আবার ষড়যন্ত্র করছে তিন পার্বত্য অঞ্চলকে বিচ্ছিন্ন করার জন্য।

তিনি বলেন, তিন পার্বত্য অঞ্চলকে নিয়ে কোনো ষড়যন্ত্র করবেন না, সেখানে রক্তের কোনো রক্তের খেলা চলবে না, আর কোনো ভাইয়ের বুকে গুলি চালাবেন না। এ তিন পার্বত্য অঞ্চলকে আমরা রক্ষা করব। আমরা এখনো লক্ষ্য করছি বিভিন্ন সেক্টরে আওয়ামী লীগের পেতাত্মারা ঘাপটি মেরে বাংলাদেশকে অস্থির করার চেষ্টা করছে। দেশে অস্থিরতা তৈরি করতে জনগণের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে ঘাপটি মেরে বসে থাকা খুনি হাসিনার সেই প্রেতাত্মাদের চিহ্নিত করে তাদের পদ থেকে বহিষ্কার করতে হবে।

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী যখন বৈষম্যহীন সমাজ, ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ গঠনে কাজ করে যাচ্ছে তখনই এই ফ্যাসিবাদী খুনি হাসিনার সরকার নির্যাতন করেছিল। শীর্ষস্থানীয় নেতাসহ হাজার হাজার নেতা-কর্মীকে তারা হত্যা করেছে। কাউকে ফাঁসি দিয়েছে, কাউকে জেলখানায় হত্যা করেছে।

এ সময় আয়োজিত সমাবেশ থেকে সুবিধা বঞ্চিত ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর চালু, কৃষি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি তোলেন তিনি।

রুহিয়া থানা জামাতের আমির মাওলানা আবদুল রশীদের সভাপতিত্বে ও সেক্রেটারি মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল হাকিম, বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা জামায়াতের নায়েবে আমির অধ্যাপক বেলাল উদ্দিন প্রধান, জেলা সেক্রেটারি মোহাম্মদ আলমগীর, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ কফিল উদ্দিন আহমেদ।


আরো সংবাদ



premium cement