২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রংপুর মহানগর আ’লীগ নেতা তুষার কান্তি মন্ডল ৭ দিনের রিমান্ডে

- ছবি : নয়া দিগন্ত

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিতে নিহত শিক্ষার্থী আব্দুল্লাহ আল তাহির হত্যা মামলায় গ্রেফতার রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার সকাল ১১টায় রংপুর মেট্রোপলিটন আমলী আদালত-২-এর বিচারক আসাদুজ্জামান এই আদেশ দেন।

রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের কোর্ট ইন্সপেক্টর পৃথিস কুমার জানান, ‘কড়া নিরাপত্তায় সকাল ৯টায় এই আদালতে তাকে তোলেন মামলার তদন্ত কর্মকর্তা মেট্রোপলিটন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুন্নবী। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চান তিনি।

উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাকে কোতয়ালী থানায় নিয়ে যাওয়া হয়।

বাদি পক্ষের নিজস্ব কোনো আইনজীবী ছিল না। তবে লিগাল এইডের আইনজীবী ইফতা আক্তার বানু তুষার কান্তি মন্ডলের পক্ষে শুনানি করেন।

তিনি জানান, ‘আমি আদালতে তাকে জামিন দেয়ার আবেদন করি। কিন্তু আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে রিমান্ডের আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৯ জুলাই রংপুর সিটি কর্পোরেশনের সামনে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে নিহত হন একটি বেসরকারি পলিটেকনিকের শিক্ষার্থী আব্দুল্লাহ আল তাহির। ১৮ আগস্ট তার বাবা আব্দুর রহমান রংপুর অতিরিক্ত চিফ আদালতে একটি হত্যা মামলা করেন। ওই মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তুষার কান্তি মন্ডলসহ ৪০ জনের নাম উল্লেখ করে ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। ১৯ আগস্ট কোতয়ালি থানা মামলাটি রেকর্ড করে আদালতে পাঠায়। এরপর আদালত মামলাটি তদন্তের জন্য কোতোয়ালি থানাকে নির্দেশ দেয়।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, ‘তুষার কান্তি মন্ডলকে পাঁচটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে চারটি হত্যা মামলা।

মামলাগুলো হচ্ছে, শিক্ষার্থী আব্দুল্লাহ আল তাহির, ফল ব্যবসায়ী মেরাজুল ইসলাম মিরাজ, সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন ও স্বর্ণ শ্রমিক মোসলেম উদ্দিন মিলন।


আরো সংবাদ



premium cement