১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বগুড়ার শেরপুরে গণপিটুনিতে গরু চোর নিহত

- ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শেরপুরে গরু চুরি করতে এসে গ্রামবাসীর গণপিটুনিতে আসিফ প্রামানিক (৪০) নামের এক গরুচোর নিহত হয়েছে। এ ঘটনায় গরু চুরির কাজে ব্যবহৃত পিকআপটি আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার খানপুর ইউনিয়নের শুবলী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আসিফ উপজেলার গাড়িদহ ইউনিয়নের মহিপুর কলোনী গ্রামের পরলোকগত ফজল প্রামানিকের ছেলে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য শহিদ জিয়াউল রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট সার্কেল) সজীব শাহরীন।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে এলাকায় গরু ও ভূট্টাসহ বিভিন্ন কিছু চুরি হচ্ছে। গত তিন দিন আগে শালফা গ্রামে পল্লী চিকিৎসক মকবুলের বাড়ি থেকে দু’টি গরু চুরি হয়েছে। দু’দিন আগে চোর চুরি করতে এসে ধাওয়া খেয়ে পালিয়েছে। এ কারণে গ্রামবাসী রাত জেগে পাহারা দিচ্ছে।

গতরাত সাড়ে ৩টার দিকে শুবলী দক্ষিনপাড়া মিজানুরের বাড়ি থেকে একটি গাভী চুরি করে ধান ক্ষেতের মধ্য দিয়ে পাশে এম কে বি ইটভাটার পার্শ্বস্থ রাস্তায় নিয়ে যায় চোরের দল। সেখানে চোরদের রাখা পিকআপে গরুটি তুলতে দেখে কয়েকজন। পরে বিষয়টি গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে তারা চোরকে ধাওয়া করে। চুরি করতে আসা চারজনের মধ্যে তিনজন পালিয়ে যায়। তবে পিকআপ চালক আসিফকে শুবলী স্কুল মাঠে গ্রামবাসী আটক করে গনপিটুনি দেয়। এতে সে মারা যায়।

স্থানীয়রা আরো জানান, দিনের পর দিন শুবলীসহ আশেপাশের গ্রামে চুরি হচ্ছে। আমাদের কৃষকের সম্পদ গরু। গরু চুরি হলে আমরা নিঃস্ব হয়ে যাব। এ কারণে আমরা গ্রামবাসী রাত জেগে পাহারা দেই। রাতে চুরি করতে এসে চোর ধরা খেয়ে গনপিটুনিতে মারা যায়।

গরুর মালিক রেশমা খাতুন জানান, গরুসহ এলাকাবাসী চোর ধরেছে। খবর শুনে আমি গোয়াল ঘরে গিয়ে দেখি, গোয়াল ঘরের তালা ভাঙ্গা। আমার গরু নেই। আমার স্বামী ট্রাকচালক। গাড়ি নিয়ে যাওয়ায় সে বাড়িতে না নেই। পরে আমি নিজে মধ্যপাড়া গিয়ে দেখি চুরি করা গরুটি আমারই। এরপর আমি গরুটি নিয়ে আসি।

নিহতের চাচাতো ভাই তানভীর আলম জানান, আসিফ একজন ফল ব্যবসায়ী ও মাছ চাষী ছিল। গত ছয় মাস আগে পিকআপ ক্রয় করে নিজে চালায়। আসলে সে এখানে কিভাবে এলো বা তার নামে গরু চুরির মামলা আছে, এ বিষয় আমাদের জানা নেই। তবে সঠিক তদন্তের মধ্যে দিয়ে এ ঘটনার রহস্য বের করার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট সার্কেল) সজীব শাহরীন আরো জানান, গনপিটুনিতে আসিফ প্রামানিকের নামে এর আগে গরু চুরির মামলা রয়েছে।


আরো সংবাদ



premium cement
ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি শ্রীনগরে ছাত্র আন্দোলনে হামলাকারী ও হুমকিদাতাদের বিচার দাবি বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি ইবির খালেদা হলে আবারো আগুন সাগর-রুনি হত্যার বিচারের প্রাথমিক স্তর পরিষ্কার করা দরকার : শামসুজ্জামান দুদু প্রতিটি মানুষের আস্থার ঠিকানা ইসলামী ব্যাংক আইন ও ন্যায্যতার ভিত্তিতেই জবি পরিচালিত হবে : নবনিযুক্ত ভিসি সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন

সকল