১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্র আন্দোলনে শহীদ ও আহত পরিবারের সাথে মতবিনিময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের

ছাত্র আন্দোলনে শহীদ ও আহত পরিবারের সাথে মতবিনিময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের - ছবি : নয়া দিগন্ত

গত ৫ আগষ্ট বগুড়ায় গণঅভ্যুত্থানে শহীদদের কবর জিয়ারত, পরিবারের সাথে মতবিনিময় ও সৌজন্য সাক্ষাৎ, ছাত্রজনতার সমাবেশসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজশাহী জোনের বিভাগীয় ছাত্র-নাগরিক মৈত্রী সফরের অংশ হিসেবে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভা করেন তারা।

এতে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার, রাজশাহী জোনের ছাত্র-নাগরিক মৈত্রী সফরের প্রতিনিধি দলের সদস্য কুররাতুল আইন কানিজ, সাইফুল ইসলাম, ইফতেখার আলম আসাদ, আবদুল্লাহ আল মাহমুদ মেহেদী, ফয়সাল আহমেদ, আল রাকিব, ফাতিন মাহদি, সাদিকুল ইসলাম স্বাধীন, শ্রী ঐশিক মন্ডল জয় ও ইমাম হুসাইন প্রমুখ।

বক্তব্যে কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার বলেন, শহীদ এবং আহতের তালিকা করা হয়েছে। এই তালিকা সরকারের কাছে জমা দেয়া হবে। সরকারের কাছে দাবি যারা শহীদ হয়েছেন তাদের রাষ্ট্রয়ীভাবে মর্যাদা ও যারা আহত হয়েছেন তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। আশা করছি অন্তর্বর্তীকালীন সরকার এসব দাবি বাস্তবায়ন করবেন। গত ৫ আগস্ট বগুড়ায় শেখ হাসিনা সরকার পতনের আন্দোলনে ছাত্র-জনতা যে ঐক্য দেখিয়েছেন আগামী দিনে সেটি বজায় থাকবে। এর আগে এ দিন বেলা ১১টায় শহরের নামাজগড় গোরস্থানে বগুড়ায় শহীদ সিয়াম শুভ ও শহীদ শিমুল মন্ডলের কবর জিয়ারত করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রতিনিধি দলের নেতৃবৃন্দ। এ সময় বগুড়াসহ সারা দেশের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। এরপর বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে শহীদ ও আহতদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় এবং বিকেলে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের মুক্তমঞ্চে ছাত্র-নাগরিকের সাথে মতবিনিময় করেন প্রতিনিধি দলের নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement