১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বগুড়ায় শেখ হাসিনাসহ ১২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে - ছবি : সংগৃহীত

বগুড়ায় পুলিশের গুলিতে নিহত রিকশাচালক আব্দুল মান্নান হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২২ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এতে অজ্ঞাত আসামি করা হয়েছে ২০০ থেকে ৩০০ জনকে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন নিহত আব্দুল মান্নানের ছেলে রানা হামিদ।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বগুড়ায় এর আগে আরো পাঁচটি মামলা করা হয়। ওই পাঁচটি মামলার মধ্যে চারটিতে হত্যা এবং অপর একটিতে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

গত ৪ আগস্ট দুপুরে শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র-জনতার একদফার আন্দোলনের এসে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আব্দুল মান্নান। তিনি সদর উপজেলার বানদিঘী এলাকার বাসিন্দা।

আসামিরা আব্দুল মান্নানকে গুলি করে হত্যা করে বলে মামলায় উল্লেখ করা হয়। মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, শহর আওয়ামী লীগের সভাপতি মো: রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান ববি, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মন্ডল, আওয়ামী লীগ নেতা মাছুদুর রহমান মিলন, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, সদর আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক, সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সরকার।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, আব্দুল মান্নান হত্যাকাণ্ডে শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামি ২০০ থেকে ৩০০ জন।


আরো সংবাদ



premium cement