১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মোহাম্মদ আবু সুফিয়ান আরএমপির নতুন কমিশনার

মোহাম্মদ আবু সুফিয়ান - ছবি : সংগৃহীত

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৩২তম পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ আবু সুফিয়ান। শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

এ সময় আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা নবনিযুক্ত কমিশনারকে স্বাগত জানান।

পরে বেলা ১১টায় পুলিশলাইন্স ড্রিল সেডে আরএমপির বিশেষ কল্যাণসভায় যোগ দেন তিনি। এতে সভাপতিত্ব করেন আরএমপির নতুন কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।

সভায় তিনি পুলিশের করণীয় ও বর্জনীয় বিষয়গুলো যথাযথভাবে প্রতিপালনে নির্দেশনামূলক বক্তব্য দেন। এছাড়া তিনি পুলিশ সদস্যদের পেশাদারিত্ব, ন্যায়-নিষ্ঠা ও সততার সাথে জনবান্ধব পুলিশিং করার নির্দেশনা দেন।

এরআগে কল্যাণ সভায় পুলিশ কনস্টেবল থেকে ঊর্ধ্বতন কর্মকর্তারা পুলিশ কমিশনারের কাছে কল্যাণমূলক বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন করেন। পুলিশ কমিশনার প্রস্তাবনাগুলো শোনেন এবং তা পর্যালোচনা করে বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ নেবেন বলে জানান।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: রশীদুল হাসান, পিপিএম ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম ও আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ অন্য পুলিশ সদস্যবৃন্দ ও সিভিল স্টাফরা।

মোহাম্মদ আবু সুফিয়ান ফেনীর একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি ২০০৩ সালে ঢাকা কলেজ থেকে এমএ ও ২০১৬ সালে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট থেকে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগে এমপিএ ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগ দেন। আরএমপিতে যোগদানের আগে তিনি ট্যুরিস্ট পুলিশে ঢাকায় কর্মরত ছিলেন।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল