১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পদত্যাগ করেছেন রুয়েট ভিসি অধ্যাপক জাহাঙ্গীর

মো: জাহাঙ্গীর আলম - ছবি : সংগৃহীত

পদত্যাগ করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভিসি মো: জাহাঙ্গীর আলম।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (৩১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বলেন, পারিবারিক কারণ দেখিয়ে রুয়েট অধ্যাপক জাহাঙ্গীর আলম পদত্যাগ করেছেন। তিনি পদত্যাগপত্রটি বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর জমা দিয়েছেন। যার একটি কপি রেজিস্ট্রারও পেয়েছেন।

তিনি আরো বলেন, বিধি অনুযায়ী এখন রুয়েট ডিনদের মধ্যে থেকে জ্যেষ্ঠ কেউ ভারপ্রাপ্ত হিসেবে ভিসির দায়িত্ব পালন করতে পারবেন। তবে কে পালন করবেন, এখনো সে সিদ্ধান্ত হয়নি।

এদিকে জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী- এরই মধ্যে রুয়েটে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। খোলা রয়েছে হলসমূহও। গত ১০ আগস্ট রুয়েটের ১০৫তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০ আগস্ট থেকে রুয়েটের সব আবাসিক হল খুলে দেয়া হয়। এছাড়া ২৪ আগস্ট থেকে নিয়মিত ক্লাস-পরীক্ষা শুরু হয়। তবে রুয়েট ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে।

এর আগে গত বছরের ১৩ আগস্ট চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক মো: জাহাঙ্গীর আলমকে চার বছরের জন্য রুয়েটের ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব রোখছানা বেগম প্রজ্ঞাপন জারি করেন।


আরো সংবাদ



premium cement