০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ধুনটে মেয়রের বিরুদ্ধে আ.লীগের সহযোগী সংগঠনের সংবাদ সম্মেলন

- ছবি : নয়া দিগন্ত

বগুড়ার ধুনটে পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, তার ছেলে সাব্বির হোসেন এবং ভাতিজা আবু রায়হানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, স্বোচ্ছাসেবকলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠন।

শনিবার (২৭ জুলাই) বিকেলে উপজেলার শহীদ মিনার চত্বরে পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন ধুনট পৌরসভার আওয়ামী লীগ মুখোশধারী মেয়র এজিএম বাদশাহ একজন মুক্তিযোদ্ধার সন্তান এবং তার মা মুক্তিযোদ্ধা ভাতা খাচ্ছেন। চলমান কোটা আন্দোলনকে ঢাল হিসাবে ব্যবহার করে বিএনপি, জামায়াত সারাদেশে যখন নাশকতা চালিয়ে হাজার হাজার কোটি টাকার সম্পদ ধ্বংস করে, প্রশাসনসহ সাধারণ মানুষের জান-মাল হুমকির মুখে ফেলে দিয়ে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। ঠিক সেই মুহূর্তে এজিএম বাদশাহর ছেলে সাব্বির হোসেন এবং ভাতিজা আবু রায়হান এর নেতৃত্বে ধুনট হাই স্কুল খেলার মাঠে নাশকতার উদ্দেশ্যে জড়ো হতে থাকে। সেখানে আমরা ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, স্বোচ্ছাসেবকলীগ সহ সহযোগী সংগঠন এবং আইনশৃঙ্খলা বাহিনী তাদের ধাওয়া করিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। হটকারীদের নিকট থেকে দেশীয় অস্ত্র ও ইট পাটকেলের ব্যাগ কেড়ে নিয়ে আইন শৃঙ্খলা বাহিনী এবং সহকারী ভূমি কমিশনার মহোদয়ের নিকট জমা দেই। পরে তারা আবার মেয়র এজিএম বাদশাহ'র বাড়ীর সামনে জড়ো হতে থাকে। সেখানেও আমরা গিয়ে পুলিশের সহযোগীতা নিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেই। সেখান থেকে দু’জনকে গ্রেফতার করে ধুনট থানা পুলিশ। সেখান থেকেও রামদা, ক্রিরিস, লোহার রড, বাটামসহ ব্যাগ ভর্তি ইট-পাটকেল উদ্ধার করে পুলিশের কাছে জমা দেই। ওখান থেকে ধাওয়া খেয়ে তারা মেয়রের বাড়ীর পূর্ব পার্শ্বে পুকুর পারে আবার সমাবেত হওয়ার চেষ্টা করে।

তিনি আরো বলেন, মেয়রের ছেলে এবং ভাতিজা পরের দিন সন্ধ্যায় দলবলসহ ধুনট কলেজ ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক সোহাগের বাসায় গিয়ে অকথ্য ভাষায় গালি-গালাজ করে, কেন আমাদের ছত্রভঙ্গ করেছিস এজন্যে তোকে দেখে নেব বলে এবং এও বলে সরকার পতন হলে আমাদের কি? আমার বাবা তো মেয়র থাকবেই, স্থানীয় সরকার তো ভেঙ্গে যাবে না বলে হুমকি দিয়ে আসে। প্রায় ১৪ বছর যাবৎ মেয়র হিসেবে পৌর সভার সকল বরাদ্দ তার ভাই বদরুল হাসান আগার মাধ্যমে নিম্নমানের কাজ করে সমুদয় বরাদ্দের টাকা আত্মসাৎ করে বর্তমানে অঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে। ধুনট বাজারে পাবলিক টয়লেট ভেঙে কোটি টাকার বিনিময়ে ঘর বরাদ্দ, প্রত্যেকটি রাস্তার বেহাল দশা, নিম্নমানের ড্রেন নির্মাণ, অনিয়ন্ত্রিত যানজট, অপরিকল্পিত নগরায়ন, দুর্ণীতি কার্যকলাপ সহ জনদূর্ভোগে পরিণত করেছে ধুনট পৌরসভা। ধুনট পৌরসভার বেহাল অবস্থা দেখলেই বোঝা যাবে তিনি ১৪ বছরে কি কাজ করেছেন? পৌরসভার উন্নয়নের জন্য আমরা এহেন দূর্নীতি তদন্তের জন্য প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি এবং আওয়ামী লীগের সুবিধাভোগী হয়ে আওয়ামী লীগ সরকারের পতনের জন্য পারিবারিকভাবে বিএনপি জামায়াতের সাথে হাত মিলিয়ে আসছে দীর্ঘ ১৫ বছর। নৌকার বিরুদ্ধে নির্বাচন করার পর দল থেকে বহিষ্কার হয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে আরোও মরিয়া হয়ে উঠেছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল ইউনিয়নে স্ব-পরিবারে নৌকার বিরুদ্ধে প্রচারণায় অংশ নেয়। তার প্রথম পৌরসভা নির্বাচনের হলফ নামায় সম্পদের বিবরণ এবং বর্তমানে তার এবং তার ভাইদের সম্পদের হিসাব নেবার জন্য দুদক কর্তৃপক্ষের কাছে বিনীত নিবেদন করছি সংবাদ সম্মেলন করার মাধ্যমে।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ধুনট উপজেলা কৃষকলীগের সভাপতি সাচ্চু মল্লিক, যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান, শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মিলন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সালেহ স্বপন, পৌর ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার খাঁন বিজয়, সাধারণ সম্পাদক সম্পাদক ইব্রাহিস হোসেন ইবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মাইদুল ইসলাম রনি, ধুনট সসরকারি ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক সোহানুর রহমান সোহানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ্ জানান, আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন হচ্ছে বিষয়টা আমি জানি না। যদি হয়ে থাকে তাহলে অবশ্যই ধুনটের মেয়র হিসেবে আমার ভাবমুর্তি নষ্ট করার জন্য এসব করা হচ্ছে। আমি পৌরসভার কতটা উন্নয়ন করেছি তা পৌরবাসী জানে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার বাবা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন নেতা। আমি সব সময় ন্যায়ের পক্ষে কথা বলি। শুধুমাত্র আমার ভাবমুর্তি নষ্ট করার জন্যেই তারা বিভিন্ন কৌশল করে যাচ্ছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, গত ১৮ জুলাই কোটা আন্দোলনের জেরে ২২ জুলাই ধুনট সরকারি ডিগ্রী কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহানুর রহমান একটি অভিযোগ করেছে। অভিযোগটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে

সকল