০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ রাবি শিক্ষার্থীদের

- ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সারা দেশের সাথে একাত্মতা পোষণ করে কমপ্লিট শাটডাউনের অংশ হিসেবে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। এসময় প্রধান ফটকের সামনে প্রায় শতাধিক পুলিশ বিজিবি মোতায়েন করা হয়েছে।

এসময় ‘হৈহৈ রৈরৈ ছাত্রলীগ গেলো কই‘, ‘আমার ভাইয়ের রক্ত কেন? প্রশাসন জবাব চাই‘, কুমিল্লায় হামলা কেন, প্রশাসন জবাব চাই, মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা‘, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে‘, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার‘, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে‘, ‘কোটা না মেধা, মেধা মেধা‘, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাই নাই‘ এমনসব স্লোগান দিয়ে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবির বলেন, মনে অনেক কষ্ট নিয়ে আজকে রাজপথে দাঁড়িয়েছি আমরা। আমাদের ভাই বোনদের মৃত্যু বৃথা হতে কখনোই দিবো না। প্রয়োজন হলে আমরাও রাজপথে জীবন দিবো। গতকালও আমাদের উপর পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়েছে। আমরা সবাই রাজপথে জীবন দিতে চাই তবুও আমাদের আন্দোলনের যে দাবি রয়েছে সেগুলো বাস্তবায়ন করে ছাড়বো।

সেখানে থাকা রুয়েট শিক্ষার্থী সাকিবুল হাসান বলেন, সরকার জেনেশুনেই আমাদের সাথে নাটক শুরু করেছে। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মন্তব্য করেছেন তা আমাদের শিক্ষার্থীদের বিরুদ্ধে বক্তব্য দিয়েছেন। আমাদের যৌক্তিক দাবিকে সরকার ভিন্নখাতে নিয়ে যাচ্ছেন। শিক্ষার্থীরা যৌক্তিক দাবির জন্য রক্ত দিচ্ছে। আমাদের কয়েকজন ভাই ইতিমধ্যে মারা গেছেন। তাদের রক্তের বিনিময়ে হলেও ছাত্রদের দাবি বাস্তবায়ন হবে।

এ সময় প্রায় তিন শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ সমাবেশ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল