০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শেরপুরে ফিল্মি স্টাইলে বাস ছিনতাইয়ের চেষ্টা, লাফিয়ে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

শেরপুরে ফিল্মি স্টাইলে বাস ছিনতাইয়ের চেষ্টা, লাফিয়ে পড়ে শিক্ষার্থীর মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শেরপুরে ফিল্মি স্টাইলে বাস ছিনতাই করে পালানোর সময় আতঙ্কে বাস থেকে লাফিয়ে পড়ে সানজিদা সুলতানা স্বর্ণা (২২) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার (১৭জুলাই) বেলা পৌনে ১১টার দিকে উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ধনকুণ্ডি নামক স্থানে এ ঘটনা ঘটে। পরে দুপুর ১২টার দিকে পুলিশ বগুড়া শহরতলীর দ্বিতীয় বাইপাস মহাসড়কের লিচুতলা এলাকা থেকে বাস এবং বাসে থাকা তিন নারী যাত্রীকে উদ্ধার করে। পাশাপাশি ঘটনার মূলহোতা রনি মোল্লা (২৭) নামের এক যুবককে গ্রেফতার করা হয়।

সানজিদা সুলতানা স্বর্ণা আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং বগুড়া শহরের নিশিন্দারা স্নিগ্ধা আবাসিক এলাকার তালুকদার আব্দুর রউফের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা বগুড়াগামী শাহ ফতেহ আলী পরিবহনের একটি বাস বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ মিনিটের জন্য শেরপুর উপজেলার ধনকুন্ডি এলাকায় অবস্থিত ফুড ভিলেজ রেস্টুরেন্টে যাত্রা বিরতি দেয়। এ সময় বাসের চালক, সুপারভাইজার হেলপারসহ অন্যান্য যাত্রীরা বাস থেকে নেমে খাবারের জন্য হোটেলের ভেতরে প্রবেশ করেন। তবে চারজন নারী যাত্রী বাসের ভেতরেই অবস্থান করতে থাকেন। কিন্তু বিশ মিনিট যাত্রাবিরতী শেষ হওয়ার আগেই অজ্ঞাত পরিচয় এক যুবক বাসে উঠে দরজা বন্ধ করে বাসটি দ্রুত গতিতে চালিয়ে বগুড়ার দিকে রওনা করে। এ সময় বাসের ভেতরে থাকা চার নারীযাত্রী চিৎকার শুরু করে। বাসটি শেরপুরের মির্জাপুর এলাকায় পৌঁছালে সানজিদা জানালা দিয়ে লাফিয়ে মহাসড়কে পড়েন। এরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানালে মহাসড়কে টহল পুলিশ তৎপর হয়ে উঠেন। একপর্যায়ে শেরপুর ও শাজাহানপুর থানা পুলিশ বাসটি থামাতে ব্যর্থ হয়। ছিনতাইকারী চালক বাসটি নিয়ে বগুড়া শহরের দিকে না গিয়ে রংপুরের দিকে দ্বিতীয় বাইপাস মহাসড়কে ঢুকে পড়ে। পুলিশ বাসটির পিছু ধাওয়া করলে লিচুতলা এলাকায় বাস রেখে ছিনতাইকারী পালিয়ে যায়। পরে পুলিশ বাস থেকে তিন নারী যাত্রীকে উদ্ধার করে। বাস তল্লাশি করে পুলিশ ড্রাইভিং সিটে একটি ওয়ালেট ও মোবাইল ফোন উদ্ধার করে। ওই ওয়ালেটে পাওয়া জাতীয় পরিচয় পত্রের ঠিকানা অনুযায়ী বাস ছিনতাইয়ের সাথে জড়িত রনি মোল্লাকে শহরের বেজোড়া এলাকা থেকে আটক করা হয়।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রনি মোল্লা জানায়, তিনি পেশায় একজন ট্রাকচালক। ঢাকার আব্দুল্লাপুর থেকে যাত্রী বেশে তিনি শাহ ফতেহ আলী পরিবহনের ওই বাসে উঠেন। তবে তার কথাবার্তা অসংলগ্ন। কী উদ্দেশে বাস ছিনতাই করেছিল তা নিশ্চিত হওয়া যায়নি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এই ঘটনায় হাইওয়ে থানায় মামলা হবে। সেইসাথে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল