২৪ আগস্ট ২০২৪, ৯ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৬
`

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের - ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কার এবং আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা। এ সময় তারা ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করেন।

বিক্ষোভ না করতে শাখা ছাত্রলীগের নির্দেশ উপেক্ষা করেই মঙ্গলবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে জড়ো হন শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-পাবনা মহাসড়কে প্রদক্ষিণ করেন।

পরে তারা ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

মঙ্গলবারের বিক্ষোভে শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। স্লোগানে স্লোগানে তারা রাজপথ কম্পিত করে তোলেন। পাবিপ্রবি শিক্ষার্থী ছাড়াও বিক্ষোভে পাবনার বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণ দেখা যায়।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ আয়োজন করে শিক্ষার্থীরা। কিন্তু নানা মাধ্যমে ছাত্রলীগের থেকে নির্দেশ আসে ক্যাম্পাসে যেন মিছিল না করা হয়। কিন্তু শত শত শিক্ষার্থী তাদের সেই নির্দেশ উপেক্ষা করেই বিক্ষোভে অংশগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
আপাতত সাধারণ আনসার নিয়োগ দেবে না সরকার আল্লামা সাঈদীর কবর জেয়ারত ও গ্রামের বাড়ি দেখতে হাজরো মানুষের ভীড় ১১৭ রানের লিড নিয়ে থামল বাংলাদেশ দেশবাসী আর কোনো জালিম সরকারকে ক্ষমতায় দেখতে চায় না : ডা. শফিকুর রহমান সিলেটের সাথে দেশের ট্রেন চলাচল স্বাভাবিক বন্যার্ত মানুষের পাশে সর্বশক্তি নিয়ে দাঁড়াতে হবে : আ ন ম শামসুল ইসলাম কাপ্তাই বাঁধের ১৬ গেট খুলে দেয়া হবে রাতে খুলনায় শেখ হেলালদের ৪ ভাই, মেয়র, এমপিসহ ২১৫ জনের বিরুদ্ধে ২ মামলা হাটহাজারীতে নজিবুল বশরসহ ১৯৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা সিলেটের আদালতে সাবেক বিচারপতি মানিক, ডিম-জুতা নিক্ষেপ ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক মন্ত্রী মোকতাদিরসহ ২৬ জনের নামে হত্যা মামলা

সকল