০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজশাহীতে কোটা আন্দোলনকারীদের রুখে দেয়ার হুঁশিয়ারি যুবলীগের

রাজশাহীতে কোটা আন্দোলনকারীদের রুখে দেয়ার হুঁশিয়ারি যুবলীগের - ছবি : সংগৃহীত

রাজশাহীতে কোটা সংস্কারের এক দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রুখে দেয়ার হুঁশিয়ারি দিয়েছে যুবলীগ এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

সোমবার (১৪ জুলাই) পৃথক কর্মসূচি থেকে তারা এই ঘোষণা দেয়।

প্রথমে দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে মহানগর যুবলীগ।

কর্মসূচিতে যুবলীগ নেতারা বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র করতেই মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের অবমাননা স্বাধীনতা বিরোধীদের মদদপুষ্ঠ তথাকথিত কোটা-বিরোধীরা আজ মাঠে নেমেছে। কোটা আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার লক্ষে রোববার (১৩ জুলাই) রাতে স্বঘোষিত রাজাকার ও রাজাকারের সন্তান হিসেবে নিজেদের পরিচয় দানকারী এদের কারা সংগঠিত করছে?

বক্তারা বলেন, তাদের মদদদাতা ও অর্থদাতাদের চিহ্নিত করা এখন সময়ের দাবি। তাদের মাথায় লাল সবুজের পতাকা থাকতে পারে না। রাজাকার শাবকদের প্রতি নমনীয়তা দেখানোর আর কোনো সুযোগ নেই। এ সময় কোটা সংস্কার আন্দোলনকারীদের রুখে দেয়ার ঘোষণা দেন যুবলীগ নেতারা।

রাজশাহী মহানগর যুবলীগ সভাপতি মনিরুজ্জামান খাঁন মনির সভাপতিত্বে এতে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন, মহানগর যুবলীগের সহ-সভাপতি মোখলেসুর রহমান মিলন, মুকুল শেখ, অ্যাডভোকেট মাজেদুল আলম শিবলী, জয়নাল আবেদীন, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুর রহমান রয়েল, সাংগঠনিক সম্পাদক খালিদ হাসান বিপ্লবসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এর আগে বেলা ১১টার দিকে নগরীর কামারুজ্জামান চত্বরে একই কর্মসূচি পালন করেছে জেলা যুবলীগ। তারাও কোটা সংস্কার আন্দোলনকারীদের রুখে দিতে মঙ্গলবার (১৬ জুলাই) থেকে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে।

অবস্থান কর্মসূচিতে রাজশাহী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত সৈকত, সহ-সভাপতি মোজাহিদ হোসেন মানিক, আরিফুল ইসলাম রাজা, কাজী মোজাম্মেল হক, ওয়াসিম রেজা লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোবারক হোসেন মিলন, সেজানুর রহমান ও সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম মিঠু প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সোমবার সকাল ১০টার দিকে নগরীর কামারুজ্জামান চত্বরে ‘চলো যাই যুদ্ধে, অসংগতির বিরুদ্ধে’ এই স্লোগানে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

সংগঠনটির সাধারণ কামরুল ইসলাম মিঠুর পরিচালনায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মোল্লা, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ-সভাপতি মাসুম আক্তার শিশির, মাসুম আল রশিদ, শরিফুজ্জামান তুহিন, যুগ্ম সম্পাদক আব্দুস সাত্তার প্রমুখ অনেকে বক্তব্য রাখেন।

এতে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করে মেধাবী শিক্ষার্থীরা নিজেদের রাজাকার দাবি করে আন্দোলনে নতুন মোড় নেয়ার চেষ্টা করছে। বিএনপি-জামায়াতের মদদে তারা দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চালাচ্ছে। তাদের এই হীন প্রচেষ্টা কখনোই সফল হবে না। তারা আন্দোলনের নামে রাজপথে থেকে মুক্তিযোদ্ধাদের অসম্মান ও লাঞ্ছিত করছে। তাই যেখানেই তারা এমন আন্দোলন করবে, মুক্তিযোদ্ধার সন্তানরা স্বাধীনতার পক্ষের মানুষদের সাথে নিয়ে তাদের রুখে দেবে বলে হুঁশিয়ারি দেন তারা।


আরো সংবাদ



premium cement