১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

বগুড়ায় এনআরবিসি ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরির রহস্য উদঘাটন

বগুড়ায় এনআরবিসি ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরির রহস্য উদঘাটন - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় এনআরবিসি ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরির রহস্য উদঘাটনের দাবি করেছে পুলিশ। এ ঘটনায় দুজনকে গ্রেফতারের পাশাপাশি লুণ্ঠিত টাকার মধ্যে দেড় লাখের অধিক টাকা উদ্ধার করেছে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। একইসাথে লুণ্ঠন কাজে ব্যবহৃত সামগ্রীও উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয় সম্প্রতি বগুড়া শহরের মাটিডালী মোড়ে অবস্থিত আইএফআইসি ব্যাংকের চুরির ঘটনায় রহস্য উদঘাটনের পর ওই চুরিতে জড়িত বগুড়া সদর উপজেলার হুকমাপুর গ্রামের মরহুম ফারাজ মুন্সীর ছেলে জাহিদুল ইসলামকে (২৯) দু’দিনের রিমাণ্ডে নেয়া হয়। জিজ্ঞাসাবাদে সে গত ২৭ জানুয়ারি সদর থানায় দায়ের হওয়া এনআরবিসি ব্যাংকের পল্লীমঙ্গল হাট উপশাখায় চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। তার তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার রাতে ওই ব্যাংক থেকে লুণ্ঠিত টাকার মধ্যে ৫৭ হাজার ২৫০ টাকা তার বাড়ি থেকে উদ্ধার করা হয়। একইসাথে ওই ঘটনায় তার সহযোগী গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালের পাড়ার বাসিন্দা মরহুম সিরাজ শেখের ছেলে রিয়াজ উদ্দিন শেখ মিঠুকে (৪০) গ্রেফতার এবং তার হেফাজত থেকে লুণ্ঠিত টাকার মধ্যে এক লাখ এক হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়। পরে তাদের দু’জনের দেখানো জায়গা থেকে ওই ব্যাংকে চুরির কাজে ব্যবহৃত ব্যাংকের ভল্ট ভাঙার একটি টায়ার লিভার, একটি স্লাইরেঞ্জ ও একটি স্ক্রু-ড্রাইভার উদ্ধার করা হয়। এনআরবিসি ব্যাংকের ওই উপ শাখা হতে ভল্ট ভেঙে নয় লাখ ৭৮ হাজার ৬১৪ টাকা চুরি হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয় আসামি জাহিদুলের বিরুদ্ধে দুটি চুরির মামলা এবং মিঠুর বিরুদ্ধে চুরি, ডাকাতি ও মারপিটের ছয়টি মামলা বিচারাধীন। এই মামলায় জড়িত অন্য আসামিদের গ্রেফতার ও লুণ্ঠিত অবশিষ্ট টাকা উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। গ্রেফতার দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা

সকল