০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জিয়ারুল হত্যা মামলার পলাতক আসামি ফেলু গ্রেফতার

মুরাদ হোসেন ফেলু - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে চাঞ্চল্যকর ক্লুলেস জিয়ারুল হত্যা মামলার পলাতক আসামি মুরাদ হোসেন ফেলুকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে র‌্যাব-৫ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে, বৃহস্পতিবার (১১ জুলাই) রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার অভয়বাজার কামারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মুরাদ রাজশাহীর তানোর উপজেলার লালপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

নিহত জিয়ারুল ইসলাম তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুণ্ডমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানীর চাচাতো ভাই। গোলাম রাব্বানী গেল সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে দলীয় প্রার্থী ওমর ফারুক চৌধুরীর কাছে পরাজিত হন। জিয়ারুল খুনের পর গোলাম রাব্বানী দাবি করেছিলেন, নির্বাচনে জিয়ারুল তার পক্ষে ছিলেন বলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা তাকে হত্যা করেছেন।

র‌্যাব জানায়, গত ২০ ফেব্রুয়ারি রাতে মুরাদ ও তার সহযোগীরা তানোর উপজেলা অডিটোরিয়াম শহীদ মিনারে ফুল দেয়ার জন্য জড়ো হন। সেখানেই ভিকটিম জিয়ারুল ইসলামকে মেরে ফেলার পরিকল্পনা করা হয়। পরে জিয়ারুল মোটরসাইকেলে করে নারায়নপুর থেকে বাড়ি ফিরছিলেন। পথে চলন্ত অবস্থায় মাথায় কোপ দিলে জিয়ারুল মাটিতে পড়ে যান। এ সময় অন্যান্য আসামিরা তাকে লোহার রড দিয়ে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত জিয়ারুলের বাবা তানোর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সেই ঘটনার সাথে জড়িত অপর আসামি ফরহাদ হোসেনকে গ্রেফতার করে। তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিলে মুরাদ হোসেন ফেলুসহ আরো কয়েকজন আসামির নাম বেরিয়ে আসে। তখন থেকেই মুরাদ পলাতক ছিলেন। পরে পুলিশের পাশাপাশি র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। শেষ পর্যন্ত র‌্যাব মুরাদ হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ ঘটনায় অন্য পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার আসামিকে তানোর থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।


আরো সংবাদ



premium cement