০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
উপজেলা পরিষদ নির্বাচন

বগুড়া সদরে ভাইস চেয়ারম্যান পদে ভোট ২৭ জুলাই

বগুড়া সদরে ভাইস চেয়ারম্যান পদে ভোট ২৭ জুলাই - ছবি : নয়া দিগন্ত

বগুড়া সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে স্থগিতকৃত ভোট গ্রহণ আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে।

বুধবার (১০ জুলাই) নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

বগুড়া সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, আগামী ২৭ জুলাই ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ওই দিন (শনিবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বগুড়া সদর উপজেলা পরিষদের নির্বাচন গত ২৯ মে অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালে ভাইস চেয়ারম্যান প্রার্থী ইফতারুল আলম মামুন অভিযোগ করেন ব্যালটে তাকে বরাদ্দ দেয়া প্রতীকের সাথে বগুড়া নির্বাচন অফিস কর্তৃক দেয়া প্রতীকের কোনো মিল নেই। এই অভিযোগ তুলে তিনি ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিতের আবেদন জানান।

এ প্রেক্ষিতে ওই পদে নির্বাচন স্থগিত করে অন্য দু’টি অর্থাৎ চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে যথারীতি ভোট গ্রহণ করা হয়। ইতোমধ্যে নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান শপথ গ্রহণ করে দায়িত্বভার গ্রহণ করেছেন। পরে ৯ জুন ভাইস চেয়ারম্যান পদের নির্বাচনের ভোটগ্রহণের নতুন তারিখ ঘোষণা করা হয়। এরপর ইফতারুল হাইকোর্টে রিট পিটিশনের প্রেক্ষিতে নির্বাচন কমিশন গত ৭ জুন আদালতের আদেশে ৯ জুনের ভোটগ্রহণ দ্বিতীয় দফায় স্থগিত ঘোষণা করেন। দ্বিতীয় দফা স্থগিতের পর গত বুধবার নির্বাচন কমিশন আগামী ২৭ জুলাই নতুন করে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন।


আরো সংবাদ



premium cement
নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই হজযাত্রার কাহিনী

সকল