১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

মান্দায় ফুটবল খেলা নিয়ে বিরোধের জেরে যুবককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ১

নিহত শরিফ উদ্দিন সোনার - ফাইল ছবি

নওগাঁর মান্দায় ফুটবল খেলা নিয়ে বিরোধের জেরে শরিফ উদ্দিন সোনার (২৩) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। এর আগে, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কশব ইউনিয়নের তুড়ুকবাড়িয়া গ্রামের আকন্দপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শরিফ সোনার কশব ইউনিয়নের তুড়ুকবাড়িয়া গ্রামের গ্রাম পুলিশ সাহাবুদ্দিন ওরফে সাহেব আলীর ছেলে। তিনি একজন রাজমিস্ত্রি।

শরিফের বাবা পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত তিন থেকে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

নিহতের বাবা সাহাবুদ্দীন বলেন, ‘বৃহস্পতিবার (৪ জুলাই) তুড়কবাড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে আমার ছেলে শরিফের সাথে প্রতিবেশী সুলতান আকন্দ (২২) ও পারভেজ আকন্দের (২২) বিরোধ শুরু হয়। পরে স্থানীয়রা মীমাংসা চেষ্টা করে। এ অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ছেলে শরিফ স্থানীয় জানবক্সের মোড়ে চা খেয়ে বাড়ি ফিরছিল। ওই সময় শরিফের উপস্থিতি টের পেয়ে একই গ্রামের আহম্মদ আলী আকন্দের ছেলে সুলতান আকন্দ, জিয়াউর রহমানের ছেলে পারভেজ আকন্দ ধারাল হাসুয়া দিয়ে পেছন থেকে শরিফের পিঠে কোপ দেয়। এতে আহত শরিফ সেখান থেকে দৌড় দিলে রাস্তার ওপর পড়ে যায়। এরপর আবারো শরিফকে ধারাল হাসুয়া দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

তিনি আরো বলেন, ‘ছেলে শরিফ জীবন বাঁচাতে দৌড়ে বাড়ির বারান্দায় এসে জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

জানা গেছে, শরিফের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী সুলতান ও পারভেজের বাড়ি ঘেরাও করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় অভিযুক্ত সুলতান আকন্দের মা সেলিনা ওরফে সেলি বিবিকে (৪৫) গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, ‘ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। রাতেই নিহত যুবকের লাশ উদ্ধার করে বুধবার সকালে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়।’

ওসি আরো বলেন, ‘ঘটনায় নিহতের বাবা সাহাবুদ্দীন পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় আসামি সুলতানের মা সেলিনা বিবিকে গ্রেফতার করে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।’


আরো সংবাদ



premium cement
আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে

সকল