০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

‘খামকাণ্ডে’ অবশেষে রাজশাহীর চন্দ্রিমা থানার ওসি মাহবুব প্রত্যাহার

‘খামকাণ্ডে’ অবশেষে রাজশাহীর চন্দ্রিমা থানার ওসি মাহবুব প্রত্যাহার - ছবি : নয়া দিগন্ত

‘খামকাণ্ডে’ অবশেষে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলমকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) তাকে প্রত্যাহার করে আরএমপি সদর দফতরে সংযুক্ত করা হয়।

আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরএমপি মুখপাত্র বলেন, চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলমের একটি খাম লেনদেনের ভিডিও কর্মকর্তাদের নজরে এসেছে। তবে খামে কি আছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। মাহবুব আলমকে প্রত্যাহার করে আরএমপি সদর দফতরে সংযুক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।

এর আগে শুক্রবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওসি মাহবুব আলমের খাম দেয়া ও নেয়ার একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, ওসি মাহবুব আলম চেয়ারে বসে আছেন। সামনে বসে থাকা এক ব্যক্তি কথা বলার ফাঁকে ওসির কাছে একটি খাম চান। ওসি টেবিলের ড্রয়ার টেনে একটি খাম বের করে দেন। কথা বলতে বলতে কিছুক্ষণ পর সামনে থাকা ওই ব্যক্তি খামটি ফেরত দিলে ওসি সেটি নিয়ে ড্রয়ারে রেখে দেন। ভিডিওটি পর্যালোচনায় দেখা যায়, ঘটনার সময় আরো একজন ব্যক্তি উপস্থিত ছিলেন।

এ ভিডিও’র প্রেক্ষিতে ওসির বিরুদ্ধে অভিযোগ উঠে যে তিনি খামে ঘুষ গ্রহণ করেছেন। যদিও বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। ভিডিওটি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে এলে শনিবার তাকে প্রত্যাহার করে আরএমপি সদর দফতরে সংযুক্ত করা হয়। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।


আরো সংবাদ



premium cement