০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`
কনডেম সেল থেকে ৪ আসামির পলায়ন

বগুড়া কারাগারের জেলারকে স্ট্যান্ড রিলিজ

বগুড়া কারাগারের জেলারকে স্ট্যান্ড রিলিজ - ছবি : সংগৃহীত

বগুড়া জেলা কারাগারের কনডেম সেল থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত চার কয়েদি পালানোর ঘটনায় জেলার ফরিদুর রহমান রুবেলকে স্ট্যান্ড রিলিজের নির্দেশ দিয়েছে কারা অধিদফতর। তাকে কারা অধিদফতর রাজশাহী ডিআইজি প্রিজনের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

সোমবার (১ জুলাই) রাতে জেল সুপার আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, দায়িত্বে অবহেলার অভিযোগে বগুড়া কারাগারের ডেপুটি জেলার হোসেনুজ্জামান, প্রধান কারারক্ষী আব্দুল মতিনসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

গত ২৬ জুন ভোর রাতে বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে বিছানার চাদরকে রশি হিসেবে ব্যবহার করে পালিয়ে যান মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি। তারা হলেন কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম মজনু, নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন, বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আবদুল মান্নানের ছেলে মো: জাকারিয়া এবং বগুড়ার কুটুরবাড়ি পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ।

এদের মধ্যে কুড়িগ্রামের নজরুল ইসলাম মজনু ও নরসিংদীর আমির ফোর মার্ডার মামলার ফাঁসির আসামি। এছাড়া বগুড়ার কাহালু উপজেলার জাকারিয়া ২০১২ সালে কাহালু উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র নাইমুর ইসলাম নাইমের হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি।

পরে তাদের চেলোপাড়া থেকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। এর পাশাপাশি কারা কর্তৃপক্ষসহ মোট তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। এসব কমিটির তদন্তের কাজ চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার নিহত ‍: ইসরাইলে হিজবুল্লাহর ২ শতাধিক রকেট হামলা লড়াইটা রোনালদো-এমবাপ্পেরও সরকারি কর্মচারী (আচারণ) বিধিমালা সংশোধন করা হচ্ছে : মন্ত্রিপরিষদ সচিব কুমারখালীতে ২ ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসকে ৬০ হাজার টাকা জরিমানা, চেম্বার বন্ধ প্রাইভেট কার নিয়ন্ত্রণে হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৪ এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’ এলডিসি-পরবর্তী যুগের জন্য বাংলাদেশের প্রস্তুতি দেখে উৎসাহিত : এডিবি ভাইস প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন স্তরে উন্নীত হবে : চীন

সকল