০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

বিএনপি নেতা নাদিম মোস্তফার দাফন সম্পন্ন

বিএনপি নেতা নাদিম মোস্তফার দাফন সম্পন্ন - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি অ্যাডভোকেট নাদিম মোস্তফার দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার (১ জুলাই) দুপুর ২টার দিকে তার লাশ রাজশাহী নগরীর হজরত শাহ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহে আনা হয়। এখানে তার নামাজে জানাজা শেষে তাকে নগরীর হেতেম খাঁ কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ড. আসাদুজ্জামান রিপন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, সাবেক মেয়র, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ-বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন-বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক ওবায়দুর রহমান চন্দন ও আমিরুল ইসলাম আলিম, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুনসহ রাজশাহী মহানগর ও জেলা বিএনপির শীর্ষ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া যুবদল, ছাত্রদল, কৃষকদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জানাজায় অংশ নেন।

এর আগে সকাল ১০টায় মরহুম নাদিম মোস্তফার নির্বাচনী এলাকা রাজশাহীর দুর্গাপুর উপজেলা এবং বেলা ১১টায় পুঠিয়া উপজেলায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

তার আগে রোববার (৩০ জুন) বাদ আসর রাজধানী ঢাকার নয়াপল্টনে নাদিম মোস্তফার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর ঢাকা থেকে নাদিম মোস্তফার লাশ সড়ক পথে তার নির্বাচনী এলাকায় নেয়া হলে এক নজর দেখার জন্য নেতাকর্মী এবং গ্রামের সাধারণ নারী-পুরুষের ঢল নামে। এ সময় অনেকে কান্নায় ভেঙে পড়েন।

উল্লেখ্য, রোববার (৩০ জুন) দুপুর পৌনে ১২টার দিকে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাদিম মোস্তফা। তার বয়স হয়েছিল ৫৮ বছর। তার এক ছেলে, এক মেয়ে, স্ত্রী রয়েছে।

সাবেক এমপি নাদিম মোস্তফার ছোট ভাই সাঈদ হাসান এর আগে গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘তিনি হৃদরোগ, উচ্চ ডায়াবেটিসসহ নানা শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। নাদিম মোস্তফা রাজধানী ঢাকায় তার গুলশানের বাসায় অবস্থান করছিলেন। রোববার সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হওয়ার পর নাস্তা করেছেন। এরপর হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

১৯৯৬ ও ২০০১ সালের সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে নাদিম মোস্তফা দুইবার এমপি নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্বে ছিলেন। এছাড়া এর আগে তিনি বিএনপির বিশেষ সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement