০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

জামিনে মুক্ত হয়ে স্ত্রীর জানাজায় অংশ নিলেন রাজশাহীর বিএনপি নেতা চাঁদ

আবু সাঈদ চাঁদ - ফাইল ছবি

কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। রোববার (৩০ জুন) দুপুর ১২টার পর তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

এদিকে, আবু সাঈদ চাঁদের স্ত্রী শাহানা বেগম (৬০) আগের দিন শনিবার (২৯ জুন) দুপুরে মারা গেছেন। রোববার বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

গ্রেফতারের ১৩ মাস ৫ দিন পর জামিনে মুক্ত হয়ে স্ত্রীর জানাজায় অংশ নিলেন বিএনপি নেতা চাঁদ।

এর আগে গত ২৪ মার্চ বিএনপি নেতা চাঁদের মা আশরাফুন্নেসা মারা যান। সেদিন আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নেন চাঁদ।

গত বছরের ১৯ মার্চ রাজশাহীর পুঠিয়া উপজেলায় জেলা বিএনপির এক সমাবেশে আবু সাঈদ চাঁদ বলেন, ‘শেখ হাসিনাকে কবরে পাঠানোর ব্যবস্থা করতে হবে।’ এই বক্তব্যের জেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হতে শুরু করে। এরপর ২৪ মার্চ রাজশাহী মহানগর পুলিশ নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করে।

চাঁদের আইনজীবী ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন গণমাধ্যমকে জানান, বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে ২১টি মামলা হয়েছিল। সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিতে হয়েছে। সবশেষ ঈদের আগে ফরিদপুরের একটি মামলায় চাঁদের জামিন হয়। এরপর থেকে তিনি মুক্তির অপেক্ষায় ছিলেন। রোববার দুপুরের দিকে উচ্চ আদালত থেকে জামিনের আদেশ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছায়। এরপর কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেয়।


আরো সংবাদ



premium cement
টানা বৃষ্টিতে খাগড়াছড়ি-রাঙ্গামাটির সাজেক সড়ক বন্ধ হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ

সকল