০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

জামিনে মুক্ত হয়ে স্ত্রীর জানাজায় অংশ নিলেন রাজশাহীর বিএনপি নেতা চাঁদ

আবু সাঈদ চাঁদ - ফাইল ছবি

কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। রোববার (৩০ জুন) দুপুর ১২টার পর তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

এদিকে, আবু সাঈদ চাঁদের স্ত্রী শাহানা বেগম (৬০) আগের দিন শনিবার (২৯ জুন) দুপুরে মারা গেছেন। রোববার বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

গ্রেফতারের ১৩ মাস ৫ দিন পর জামিনে মুক্ত হয়ে স্ত্রীর জানাজায় অংশ নিলেন বিএনপি নেতা চাঁদ।

এর আগে গত ২৪ মার্চ বিএনপি নেতা চাঁদের মা আশরাফুন্নেসা মারা যান। সেদিন আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নেন চাঁদ।

গত বছরের ১৯ মার্চ রাজশাহীর পুঠিয়া উপজেলায় জেলা বিএনপির এক সমাবেশে আবু সাঈদ চাঁদ বলেন, ‘শেখ হাসিনাকে কবরে পাঠানোর ব্যবস্থা করতে হবে।’ এই বক্তব্যের জেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হতে শুরু করে। এরপর ২৪ মার্চ রাজশাহী মহানগর পুলিশ নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করে।

চাঁদের আইনজীবী ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন গণমাধ্যমকে জানান, বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে ২১টি মামলা হয়েছিল। সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিতে হয়েছে। সবশেষ ঈদের আগে ফরিদপুরের একটি মামলায় চাঁদের জামিন হয়। এরপর থেকে তিনি মুক্তির অপেক্ষায় ছিলেন। রোববার দুপুরের দিকে উচ্চ আদালত থেকে জামিনের আদেশ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছায়। এরপর কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেয়।


আরো সংবাদ



premium cement
কুমারখালীতে ২ ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসকে ৬০ হাজার টাকা জরিমানা, চেম্বার বন্ধ প্রাইভেট কার নিয়ন্ত্রণে হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৪ এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’ এলডিসি-পরবর্তী যুগের জন্য বাংলাদেশের প্রস্তুতি দেখে উৎসাহিত : এডিবি ভাইস প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন স্তরে উন্নীত হবে : চীন মুস্তাফিজকে দশে সাত দিলেন ওয়াসিম আকরাম ভাঙ্গায় ছেলের অবাধ্য আচরণে ক্ষুব্ধ হয়ে প্রবাসীর আত্মহত্যা সেই কর কর্মকর্তা ফয়সালকে এনবিআর থেকে বিদায়, নতুন কর্মস্থল বগুড়া

সকল