২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দাখিল মাদরাসার ৫ম শ্রেণী পাস সভাপতি, কমিটি বাতিলে চিঠি

দাখিল মাদরাসার ৫ম শ্রেণী পাস সভাপতি, কমিটি বাতিলে চিঠি। - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের তাড়াশের একটি দাখিল মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি হয়েছেন মো: আলামিন কাওসার নামে পঞ্চম শ্রেণী পাস স্থানীয় এক যুবলীগ নেতা। বিষয়টি নিয়ে এলাকায় মিশ্র-প্রতিক্রিয়া দেখা দিলে নতুন কমিটি বাতিল চেয়ে জনস্বার্থে সরকারের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন আব্দুল কুদ্দুস নামের স্থানীয় এক ব্যক্তি। একইসাথে তিনি দাবি করেছেন, এই কমিটি বাতিল করে যোগ্যদের দিয়ে আরেকটি কমিটি গঠন করা হোক।

তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের রোকনপুর ইসলামিয়া দাখিল মাদরাসার নতুন পরিচালনা কমিটিকে ঘিরে এ ঘটনা ঘটে।


লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, চার মাস আগে রোকনপুর ইসলামিয়া দাখিল মাদরাসার পরিচালনা কমিটির মেয়াদ শেষ হয়। মেয়াদ শেষ হওয়ার পর এডহক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেন মাদরাসার সুপার মো: আব্দুল জলিল। কমিটি গঠনে এলাকার অনেক শিক্ষিত ও যোগ্য ব্যক্তিদের এড়িয়ে অনিয়মের মাধ্যমে পাঁচ সদস্য বিশিষ্ট এডহক কমিটি গঠন করেন তিনি। তাতে সভাপতি করেন তালম ইউনিয়নের বড়ই চড়া গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো: আলামিন কাওসারকে। ফলে বিষয়টি নিয়ে এলাকায় জনসাধারণের মধ্যে মিশ্র-প্রতিক্রিয়া দেখা দিয়ে আসছিল।

তাই ওই বিতর্কিত আলামিন কাওসারকে এডহক কমিটি থেকে বাদ দিয়ে যোগ্য ও শিক্ষিত লোককে সভাপতি করার দাবি জানিয়ে সরকারের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করা হয়। এছাড়াও ওই আলামিন কাওসার পূর্ণাঙ্গ পরিচালনা কমিটির সভাপতি হওয়ার জন্যও জোর তদবির চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত আলামিন কাওসার বলেন, আমি নবম শ্রেণী পাস করেছি। এখন দশম শ্রেণীতে ভর্তি হয়ে অধ্যয়নরত।

এ দিকে মাদরাসার সুপার মো: আব্দুল জলিল বলেন, বিধি অনুসরণ করেই তাকে এডহক কমিটির সভাপতি বানানো হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: ফকির জাকির বলেন, বিষয়টি তদন্তের পর সত্যতা পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য যে, সম্প্রতি ওই যুবলীগ নেতার বিরুদ্ধে ‘যুবলীগ নেতার পকেটে বয়স্ক ভাতার টাকা’ শিরোনামে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ পায়।


আরো সংবাদ



premium cement
তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে পাহাড়ি-বাঙালি সংঘর্ষের বিষয়ে যা জানা যাচ্ছে

সকল