২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজশাহীতে পুলিশের ওয়াকিটকি ছিনতাইকারীর কাছে!

পুলিশের ভুয়া পরিচয় দেয়া দুই সহদোরকে ওয়াকিটকিসহ গ্রেফতার করেছে পুলিশ। - প্রতীকী ছবি

রাজশাহীতে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভুয়া পরিচয় দেয়া দুই সহদোরকে ওয়াকিটকিসহ গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় রাজশাহী মহানগর পুলিশে (আরএমপি) তোলপাড় চলছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ওয়াকিটকি উদ্ধারের পর কোনো থানা বা পুলিশ ফাঁড়ির ওয়াকিটকি খোয়া গেছে কি না তা জানতে চেয়ে আরএমপি সদর দফতর থেকে চিঠি ইস্যু করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার দুজনের সাত দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর শাহ মখদুম থানার বড় বনগ্রাম বাগানপাড়া এলাকার মাভেল ইসলাম (২৪) ও তার ভাই নেহাল ইসলাম নিরো (২২)।

গত শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর শিরোইলে থাকা বাস টার্মিনাল এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে টাকা ও মোবাইল ফোন ছিনতাইকালে তাদের গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ওয়াকিটকি উদ্ধার করা হয়।

একটি সূত্র জানায়, গ্রেফতারকৃতরা থানা পুলিশের সোর্স হিসেবে কাজ করতেন। সম্প্রতি ওই দুইজনকে অন্যত্র বদলি করা হয়েছে। তবে গ্রেফতারকৃতরা পুলিশের সোর্স হিসেবে কাজ করতেন- পুলিশের তরফ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুই ছিনতাইকারীর কাছে কী করে পুলিশের ওয়াকিটকি গেল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। এরই মধ্যে প্রতিটি থানায় ওয়াকিটকির সংখ্যা যাচাই করা হচ্ছে। সেগুলোর সংখ্যা ঠিক আছে কি না, তা দেখা হচ্ছে। এছাড়া এ বিষয়ে একটি বিশেষজ্ঞ দলও কাজ শুরু করেছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, নগরীর কর্ণহার এলাকার বাসিন্দা তরিকুল ইসলাম এমভি সাফারী নামের একটি কোচে ঢাকা থেকে রাজশাহীর শিরোইল বাসস্ট্যান্ডে নামেন। এসময় তরিকুলকে টানতে টানতে টার্মিনালের ভেতরে নিয়ে যান মাভেল ইসলাম ও তার ভাই নেহাল ইসলাম। ডিবি পুলিশ পরিচয় দিয়ে তারা তরিকুলের শরীর তল্লাশির নামে পকেটে থাকা ছয় হাজার টাকা ও একটি মুঠোফোন কেড়ে নেন। গাঁজা ও ইয়াবা পাওয়া গেছে বলে ভয় দেখিয়ে তরিকুলের মুঠোফোন থেকে পরিবারের সদস্যদের কাছে বিকাশে আরো টাকা চাওয়া হয়। তরিকুল সেখান থেকে চলে যেতে চাইলে ওয়াকিটকি বের করে তাকে মাদক মামলা দিয়ে চালান করার ভয় দেখানো হয়।টার্মিনালে এমন ঘটনা দেখে উৎসুক লোকজন ভিড় করেন। এরই মধ্যে ভিড় দেখে সেখানে নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের একটি টহল দল গিয়ে পৌঁছায়। পুলিশ দেখে ওই দুইজন পালানোর চেষ্টা করে। পরে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী তরিকুল বাদি হয়ে ছিনতাই মামলা করেন।

আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মো: গোলাম রুহুল কুদ্দুস নয়া দিগন্তকে বলেন, ভুক্তভোগী ব্যক্তি বাদি হয়ে গ্রেফতার দুইজনের বিরুদ্ধে ছিনতাই মামলা করেছেন। মামলায় অভিযুক্ত দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তবে এদিন রিমান্ড আবেদন শুনানি হয়নি। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া ওয়াকিটকি পুলিশের কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি যাচাই-বাছাই চলছে।


আরো সংবাদ



premium cement
আফগান সীমান্তের কাছে গুলি, ৬ পাকিস্তানি সেনা নিহত রাঙামাটি ও খাগড়াছড়িতে নিহত ৪, ১৪৪ ধারা জারি রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন

সকল