২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

গুরুদাসপুরে হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতাসহ আটক ২

- ছবি : নয়া দিগন্ত

নাটোরের গুরুদাসপুরে বিএনপির এক কর্মীর পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে বিএনপির ১০ জনকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মামলায় পৌর সদরের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছ মৃধা (৫৫), উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন (৪০) ও জাহাগীর মৃধাকে (৪৫) আসামি করা হয়েছে।

সোমবার ভোরে ওই মামলায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লবকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এর আগে, রায়হান নামের আরেক আসামিকে গ্রেফতার করা হয়। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, গত শনিবার রাতে পৌর ছাত্রদলের আহ্বায়ক শাকিল আহমেদের বাবা আব্দুল হামিদ প্রামাণিক (৬২) অজ্ঞাত আরো ২০ থেকে ২৫ জনকে আসামি করে থানায় এ মামলা দায়ের করেন।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারওয়ার হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরিফুল পৌর সদরের গারিষাপাড়া মহল্লার জবতুল্লাহ মিয়া বাটুলের ছেলে ও রায়হান মধ্যমপাড়া মহল্লার লেদু প্রামানিকের ছেলে।

স্থানীয়রা জানায়, প্রায় ছয় মাস আগে খলিফাপাড়া মহল্লার চাল ব্যাবসায়ী বিএনপিকর্মী রাকিবের কাছ থেকে যুবলীগ নেতা আলমগীর বাকিতে চাল নেন। পাওনা টাকা না পাওয়ায় সম্প্রতি রাকিব আলমগীরের নামে থানায় অভিযোগ করেন। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। গত ২৫ অক্টোবর রাত ৮টার দিকে উপজেলার চাঁচকৈড় মধ্যমপাড়া মহল্লার ফারুক হোসেনের চা স্টলে সাইফুল ইসলাম (৪৫) চা পান করছিলেন। এ সময় আসামিরা দেশীয় অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করে। তার চিৎকারে পৌর ছাত্রদলের আহ্বায়ক শাকিল আহমেদ (২২), জনি আহমেদ (১৫), শামীম আহমেদ (১৮), জাহিদসহ কয়েকজন বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মী এগিয়ে গেলে তাদের ওপরও হামলা চালায়। এতে শাকিলসহ ১০ জন গুরুতর আহত হন। তাদের রাজশাহী ও পরে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ওসি বলেন, ‘মামলা দায়ের পর ইতোমধ্যে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
২৮ অক্টোবরের খুনিদের বিচার ট্রাইব্যুনালে করতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ নেতাদের ফাঁসির সাথে যুক্ত অপরাধীদের বিচারের দাবি কুড়িগ্রাম জামায়াতের আওয়ামী লীগ এই ভুখণ্ডে হত্যার রাজনীতি চালু করেছিল : আহসান উল্লাহ ৪৩তম বিসিএস উত্তীর্ণদের যোগদানের তারিখ পেছালো বোয়ালমারীতে ভাতিজার হাতুড়ির আঘাতে চাচি নিহত দাগনভূঞায় নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি টিকতে পারবে না : আলমগীর মহিউদ্দিন জামায়াত সরকার গঠন করলে ৫৩ বছরের ইতিহাসের শ্রেষ্ঠ হবে: আবু তালেব মন্ডল নিয়োগ জালিয়াতি : তুহিন ওয়াদুদসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠন হঠাৎ বাংলাদেশ দলে পরিবর্তন, নতুন মুখ মাহিদুল ‘লগি-বৈঠার হত্যাযজ্ঞ ছিল ইতিহাসের জঘন্যতম আওয়ামী বর্বরতা’

সকল