২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

পাবনায় ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করল বিশেষ টাস্কফোর্স টিম

পাবনায় ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করল বিশেষ টাস্কফোর্স টিম - ছবি : নয়া দিগন্ত

পাবনা সদরের ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বিশেষ টাস্কফোর্স টিম।

শুক্রবার (২৫ অক্টোবর) দিনব্যাপী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিংয়ে জন্য গঠিত বিশেষ টাস্কফোর্স টিম এই অভিযান চালায়।

সদরের কাশিপুরে বয়লার এবং সোনালি মুরগির দাম সরকার নির্ধারিত যৌক্তিক মূল্যে বাইরে বিক্রয় করার জন্য মাসুমপুর বাজারে পাঁচটি প্রতিষ্ঠানকে নয় হাজার টাকা জরিমানা ও সতর্কতা করা হয়। এছাড়া খোলা বিষাক্ত লবণ বিক্রি করার জন্য একটি প্রতিষ্ঠানকে তিন হাজার টাকাসহ মোট ছয়টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল আল মামুনের নির্দেশনায় মাহমুদ হাসান রনি নেতৃত্বে এ অভিযান চালানো হয়। সুজানগর জেলার চিনাখরা বাজারে সকাল সাড়ে ৬টায় পাবনা জেলার বিশেষ তিনটি বাজারে মনিটরিং কার্যক্রম চালানো হয় যথাক্রমে চিনাখড়া পেঁয়াজের বাজারে। টাস্কফোর্সের অভিযানে পেঁয়াজের আড়ত ও গৃহস্থের পেঁয়াজের মূল্যে মনিটরিং করেন এবং পেঁয়াজের বাজারে অতিরিক্ত মুনাফা এবং গৃহেস্তের কাছ থেকে ১০০ টাকা কেজির ওপরে পেঁয়াজ কিনলে তাদের সাদা ভাউচার সংযুক্ত মোবাইল নম্বর এবং ঠিকানা লিখে সংরক্ষণ করার কথা বলা হয়েছে। ডিমের মূল্য সরকার নির্ধারিত মূল্য থেকে বেশি দামে বিক্রয় করার প্রবণতা দেখা যায়নি এজন্য তিনটি বাজার মনিটরিং করা হয়েছে।

চিনাখরা বাজার মাসুম বাজার এবং কাশিপুর বাজার সেখানে ডিমের দাম সরকার নির্ধারিত মূল্য অবস্থায় পাওয়া যায় কিন্তু বয়লার এবং সোনালি মুরগির দাম সরকার নির্ধারিত যৌক্তিক মূল্যে বাইরে বিক্রয় করার জন্য মাসুমপুর বাজারে পাঁচটি প্রতিষ্ঠানকে নয় হাজার টাকা জরিমানা এবং সতর্কতা করা হয়। এছাড়া খোলা বিষাক্ত লবণ বিক্রি করার জন্য একটি প্রতিষ্ঠানকে তিন হাজার টাকাসহ মোট ছয়টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সহায়তা করেন পাবনা জেলার আনসার ব্যাটেলিয়ানে সদস্যরা, কৃষি বিপণন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ। এ সময় ভক্ত অধিকারের পক্ষ থেকে মাইকে মাইকে বিশিষ্ট টাস্কফোর্সের অভিযানে উদ্দেশ্য এবং শত নির্ধারিত যৌক্তিক মূল্যে বিক্রয় করার জন্য সরকারের সহযোগিতা যাওয়া হয়। বেশি দামে বিক্রয় করলে বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ টাস্কফোর্সের whatsapp ও ০১৭১১২৭৩১০২ নম্বরে কল করে অভিযোগ জানানোর কথা বলা হয়েছে এবং ভোক্তা অধিদফতরের প্রচারপত্র বিলি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement