২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

এবার ৫ বিভাগীয় কেন্দ্রে হবে রাবির ভর্তি পরীক্ষা

- ছবি : নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা ও চট্টগ্রাম এই পাঁচ আঞ্চলিক কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বুধবার সকালে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, গতকাল মঙ্গলবার অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত হয়।

অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল হোসেন বলেন, নতুনভাবে ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় আঞ্চলিক কেন্দ্র হিসেবে রংপুরকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই এ বছর ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, চট্টগ্রাম এই পাঁচ শহরে হবে ভর্তি পরীক্ষা হবে। গতকাল অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ মাঈন উদ্দীন বলেন, গত প্রশাসনের আমলে রাজশাহীর বাইরে তিনটি আঞ্চলিক কেন্দ্র করা হয় সেখানে রংপুরকে রাখা হয়নি। যার ফলে নতুন করে রংপুরকে আমরা নতুন করে আঞ্চলিক কেন্দ্র করার সিদ্ধান্ত নিয়েছে। তাই এ বছর রংপুর বিভাগের শিক্ষার্থীরা রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে পারবে।

এর আগে, গত ৩০ মে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল সভায় ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নেয়ার সিদ্ধান্ত হয়। বিশেষ প্রয়োজনে ঢাকার অভ্যন্তরে পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র বাড়ানোর কথাও হয়।

উল্লেখ্য, ২০২৪-২৫ সেশনের ভর্তি পরীক্ষার আঞ্চলিক কেন্দ্র হিসেবে রংপুরকে অন্তর্ভুক্ত করার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে গতকাল ভিসি বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় একাধিক হত্যা এবং অস্ত্র মামলার আসামি গ্রেফতার মিরপুরে ভালো পুঁজির খোঁজে বাংলাদেশ বঙ্গভবন ঘিরে বিক্ষোভ, নিরাপত্তা জোরদার হাবিপ্রবির অষ্টম ভিসি অধ্যাপক ড. এনামুল্লাহর দায়িত্ব গ্রহণ সুনামগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি রাষ্ট্রপতি ইস্যুতে এখনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ১০ ঘণ্টা পর খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক প্রধান উপদেষ্টার সাথে বিএনপির বৈঠক ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দেশে ভারী বৃষ্টির আশঙ্কা তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে এবার জামায়াতে ইসলামীর রিভিউ আবেদন মেহেরপুরে যৌথ বাহিনীর অভিযানে ৩ অস্ত্রকারবারি আটক

সকল