২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য, ১০ জনের কারাদণ্ড

- ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের কাজিপুরে সোনামুখী গ্রামীণ মেলায় যাদু প্রদর্শনের আড়ালে অশ্লীল নাচ করায় ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর) কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তারের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ডাদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গোয়েন্দা ও সেনাবাহিনীর সদস্যরা যৌথ অভিযান চালিয়ে দেড় শতাধিক অশ্লীল নৃত্য শিল্পী, যাদু প্রদর্শনীর প্যান্ডেল পরিচালনা কমিটির সদস্য ও দর্শকদের আটক করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত আটকদের মধ্যে থেকে ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড দেন। বাকিদের থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপূজা উপলক্ষে সোনামুখীতে শত বছর ধরে গ্রামীণ মেলার আয়োজন করা হয়। মেলায় কাঠের তৈরি খাট, আলমিরাসহ কাঠের আসবাবপত্র, মৃৎশিল্পের হাড়ি-পাতিলসহ বিভিন্ন জিনিশপত্র বেচাকেনার রেওয়াজ রয়েছে। মেলায় বিভিন্ন ধরনের খাবারও পাওয়া যায়। কিন্তু প্রশাসনের অনুমতি ছাড়াই গত এক সপ্তাহ ধরে যাদু প্রদর্শনীর সাইনবোর্ড টাঙিয়ে টিকিট বিক্রি করে ভেতরে অশ্লীল নৃত্য প্রদর্শন করা হচ্ছে। এলাকার কিছু স্থানীয় নেতার সহযোগিতায় চারটি প্যান্ডেল স্থাপন করা হয়। বিষয়টি জানতে পেরে গোয়েন্দা ও সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে প্যান্ডেল ভেঙে তাদের আটক করে।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার জানান, ‘গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, সোনামুখী মেলায় অশ্লীল নৃত্য প্রদর্শন করা হচ্ছে। পরে অশ্লীল নৃত্য পরিবেশনের সময় তাদের আটক করা হয়।’


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল