১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্র আন্দোলনে নিহত বিশালের লাশ ৭২ দিন পর উত্তোলন

শহীদ বিশালের লাশ আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন - ছবি : নয়া দিগন্ত

জয়পুরহাটের পাঁচবিবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ বিশালের লাশ আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে উত্তোলন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় প্রশাসনের সহায়তায় লাশ উত্তোলন করা হয়।

জানা যায়, গত ৪ আগস্ট জয়পুরহাট শহরের পাচুড় মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে কলেজছাত্র নজিবুল সরকার বিশাল নিহত হন। নিহত হওয়ার পর সেদিন রাতেই বিশালকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ বিষয়ে শহীদ বিশালের বাবা বলেন, সঠিক বিচারের আশায় আমার ছেলের লাশ উত্তোলন করার হুকুম দিয়েছি। সুষ্ঠ তদন্ত করে যেন সঠিক বিচার পাই সেই আশা করছি।

বিশাল নিহত হওয়ার ১৪ দিন পর গত ১৮ আগস্ট তার বাবা মজিদুল সরকার জয়পুরহাট সদর থানায় শেখ হাসিনাকে আসামি করে ১২৮ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নামে হত্যা মামলা দায়ের করেন।

লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন, সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. শাহ আলম শোভন, জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান, মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের এসআই জাহাঙ্গীর আলমসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উজ্জল বাইন বলেন, আমরা আদালতের নির্দেশে আইনি কার্যক্রম পরিচালনার জন্য লাশের সুরতহাল প্রতিবেদন সম্পাদনের জন্য লাশ উত্তোলন করতে এসেছি। আসলে সেদিন কি ঘটেছিল ময়নাতদন্তে প্রতিবেদনের আলোকে পরে কার্যক্রম পরিচালিত হবে।


আরো সংবাদ



premium cement