১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

রাজশাহীতে ৭২ দিন পর কবর থেকে উঠানো হলো শিক্ষার্থীর লাশ

রাজশাহীতে ৭২ দিন পর কবর থেকে উঠানো হলো শিক্ষার্থীর লাশ - ছবি : নয়া দিগন্ত

শেখ হাসিনা সরকারের পতনের দিন বৈষম্যবিরোধী আন্দোলনে রাজশাহীতে নিহত শিক্ষার্থী সাকিব আনজুমের লাশ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ৮টায় আদালতের নির্দেশে নগরীর টিকাপাড়া কবরস্থান থেকে তার লাশ তোলা হয়। পরে ময়নাতদন্তের জন্য লাশটি রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

কবর থেকে লাশ উত্তোলনের সময় রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অয়ন ফারহান শামস, মামলার তদন্ত কর্মকর্তা, পুলিশ ও নিহতের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মশিয়ার রহমান গণমাধ্যমকে জানান, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর পুলিশ ও চিকিৎসক না পাওয়ার কারণে সাকিব আনজুমের লাশ সুরতহাল ও ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছিল। সে কারণে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তা হিসেবে তিনি লাশ কবর থেকে তোলার জন্য আদালতে আবেদন করেন। পরে আদালত নির্দেশ দিলে বুধবার সকালে লাশ কবর থেকে উত্তোলন করা হয়।

এরপর ময়নাতদন্তের জন্য লাশটি রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে বিকেলের মধ্যেই লাশ একই কবরস্থানে দাফন করা হবে বলে জানান তিনি।

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম নিহতের ঘটনায় আওয়ামী লীগর প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ ৪৪ জনের নাম উল্লেখসহ ৩৪২ জন আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় মামলা করেন সাকিবের বাবা মাইনুল হক। শুরুতে বোয়ালিয়া থানা পুলিশ মামলাটি তদন্ত করছিল। পরে এ হত্যা মামলাটি তদন্তের দায়িত্ব পায় মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মশিয়ার রহমান গণমাধ্যমকে জানান, সাকিব আনজুম হত্যা মামলায় এখন পর্যন্ত মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এবং অস্ত্রধারী সেই যুবলীগ নেতা রুবেলসহ বেশ কয়েকজন গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ডাবলু সরকারকে দুই দফায় ১৬ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়েছে গত ৫ আগস্ট রাজশাহীতে ছাত্র-জনতার সাথে আওয়ামী লীগ নেতাদের সংঘর্ষকালে শাহ মখদুম কলেজের পাশে মারা যান সাকিব আনজুম। নিহত শিক্ষার্থী সাকিবের বাড়ি নগরীর রাণীনগর এলাকায়। তিনি রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ছাত্র ছিলেন।


আরো সংবাদ



premium cement
নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা ইউক্রেনের ‘বিজয় পরিকল্পনা’ প্রকাশ করলেন জেলেনস্কি জম্মু ও কাশ্মিরের মুখ্যমন্ত্রী হলেন ওমর আবদুল্লাহ সিলেটে বিজিবির হাতে অর্ধকোটি টাকার চোরাই মাল জব্দ সাভারে ট্যানারির সিইটিপি পরিদর্শনে বিশ্বব্যাংকের পর্যবেক্ষক দল বিমানের প্রথম নারী পরিচালক হলেন তাসমিন দোজা যশোরে তারেকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে নিলেন আ’লীগ নেতা খয়রাত চাপের মুখে গাজায় ত্রাণ প্রবেশের অনুমতি দিলো ইসরাইল সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা বছরে ইঁদুর নষ্ট করছে ৫০০ কোটি টাকার ফসল

সকল