১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্র আন্দোলনে শহীদ সাব্বিরের লাশ ২ মাস পর উত্তোলন

শহীদ সাব্বিরের লাশ ২ মাস পর উত্তোলন - ছবি : প্রতীকী

বগুড়ায় আদালতের নির্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ সাব্বির হোসেনের লাশ দু’মাস পর উত্তোলন করা হয়েছে।

বুধবার (১৫ অক্টোবর) গাবতলী উপজেলার সুখানপুকুর ইউনিয়নের তেলীহাটা মধ্যপাড়া এলাকায় কবরস্থান থেকে তার লাশ তোলা হয়।

জানা গেছে, ‘নিহত সাব্বির হোসেন গাবতলী উপজেলার তেলিহাটা মধ্যপাড়া এলাকার শাহিন আলমের ছেলে। সে সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর স্থানীয় লোকজনের সাথে আনন্দ মিছিলে যোগ দেয় সাব্বির। মিছিল শেষে বাড়ি ফেরার পথে সোনাতলা উপজেলার শিহিপুর এলাকায় পৌঁছালে আওয়ামী সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাতে হত্যা করে। পরে সাব্বিরের লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন করে পরিবার।’

পরে ১৫ আগস্ট নিহত সাব্বিরের বাবা শাহিন আলম সোনাতলা থানায় একটি হত্যা মামলা করেন। এতে সারিয়াকান্দি-সোনাতলা আসনের সাবেক এমপি আওয়ামী লীগ নেতা সাহাদারা মান্নান ও সোনাতলা উপজেলার সাবেক চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনসহ ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়।

এ মামলা তদন্তের জন্য লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন আদালত। লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু শাহমা ও সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিলাদুন্নবী। ময়নাতদন্ত শেষে তাদের তত্ত্বাবধানেই সাব্বিরের লাশ আবার দাফন করা হয়।

সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিলাদুন্নবী বলেন, ‘সাব্বির হত্যাকাণ্ডে থানায় হত্যা মামলা করেছেন তার বাবা। সেসময় ময়নাতদন্ত ছাড়াই নিহতের লাশ দাফন করেছিল পরিবার। তাই তদন্তের জন্য আদালত আদেশ দেন।


আরো সংবাদ



premium cement