১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক এমপি হেনরী ও তার স্বামী আবারো রিমান্ডে

সাবেক এমপি হেনরী ও তার স্বামী আবারো রিমান্ডে - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামিম তালুকদার লাবুর আবারো পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ সদর আমলী আদালতের ম্যাজিস্ট্রেট রাসেল মাহমুদ এ আদেশ দেন।

এর আগে, যুবদল নেতা সোহানুর রহমান খান রঞ্জু হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে ছিলেন তারা।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল ইসলাম জানান, ‘৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সিরাজগঞ্জে বিএনপিকর্মী সুমন হোসেন নিহতের ঘটনায় করা হত্যা মামলায় হুকুমের আসামি সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামিম তালুকদার লাবু। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে হাজির করা হলে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।’

এর আগে, সিরাজগঞ্জে ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে তিন বিএনপি নেতাকর্মী নিহত হন। এতে আলাদা তিনটি হত্যা মামলায় ও একটি অস্ত্র মামলাসহ চার মামলায় সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামিম তালুকদার লাবুকে ৩০ সেপ্টেম্বর গ্রেফতার করে র‌্যাব। ২ অক্টোবর তাদের আদালতে হাজির করা হলে সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলায় সাত দিনের রিমান্ড প্রদান করে আদালত। সাত দিনের রিমান্ড শেষে ৮ অক্টোবর তাদের আদালতে হাজির করা হলে শুনানি শেষে আদালত তাদেরকে জেলহাজতে পাঠান।


আরো সংবাদ



premium cement