০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

সিরাজগঞ্জে সাবেক এমপি হেনরী ও তার স্বামী ফের কারাগারে

সিরাজগঞ্জে সাবেক এমপি হেনরী ও তার স্বামী ফের কারাগারে - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জে ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি চালিয়ে যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু খান হত্যা মামলার আসামি সদর আসনের সাবেক এমপি ড. জান্নত আরা হেনরি এবং তার স্বামী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুকে সাত দিনের রিমান্ড শেষে ফের কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (৮ অক্টোবর) পুলিশ তাদের রিমান্ড শেষে আদালতে হাজির করে দুটি হত্যা ও অস্ত্র মামলায় শোন অ্যারেস্টের আবেদন করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

তথ্যমতে, ৪ আগস্ট সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিরাজগঞ্জে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে নিহত হন জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু খান, বিএনপি কর্মী আব্দুল লতিফ ও সুমন। এ ঘটনায় সদরের সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরি ও তার স্বামী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুকে আসামি করে মামলা করেন ভুক্তভোগী পরিবার। তারপর থেকে হেনরি ও লাবু পলাতক ছিলেন।

র‌্যাব গত ৩০ সেপ্টেম্বর তাদের গ্রেফতার করে মৌলভীবাজারের বর্শিছড়া থেকে। পরে পুলিশ ২ অক্টোবর তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ রিমান্ড শেষে মঙ্গরবার আদালতে হাজির করে অপর দুইটি হত্যা ও অস্ত্র মামলায় শোন অ্যারেস্টের আবেদন করেন।


আরো সংবাদ



premium cement