০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

উল্লাপাড়ার সাবেক এমপি তানভীর ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

উল্লাপাড়ার সাবেক এমপি তানভীর ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা - ছবি : নয়া দিগন্ত

সাবেক প্রধানমনত্রী শেখ হাসিনার জনপ্রশাসন-বিষয়ক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামের ছেলে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক এমপি তানভীর ইমাম ও তার স্ত্রী মাহিন ইমামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই নিষেধাজ্ঞার আদেশ জারি করেন।

দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এই নির্দেশনা দিল আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মীর আহমেদ আলী সালাম বিষয়টি নিশ্চিত করেন। এর আগে দুদকের উপপরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করেন।

আবেদনে উল্লেখ করা হয়, সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক এমপি তানভীর ইমামের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করে নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ দুদকের অনুসন্ধানাধীন রয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তানভীর ইমাম ও তার স্ত্রী মাহিন ইমাম যেকোনো সময় বিদেশ পালিয়ে যেতে পারেন। তারা দেশ ত্যাগ করলে অনুসন্ধান কাজ ব্যাহত হবে ও দীর্ঘায়িত হবে। এ কারণে তাদের বিদেশ যাত্রা রহিত করা প্রয়োজন।

শুনানি শেষে আদালত এই আদেশ দেন এবং আদেশের কপি পুলিশের বিশেষ শাখাকে (এসবি) ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।


আরো সংবাদ



premium cement
আ’লীগ সভাপতির দখলে থাকা দেড় একর সরকারি ভূমি উদ্ধার নামাজের জন্য খুলে দেয়া হলো ৬০০ বছরের পুরনো মসজিদ জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ সংখ্যালঘুদের ক্ষতিপূরণ দেয়া হবে : নাহিদ ইসলাম দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী শ্রীনগরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু ও গলায় ফাঁস আত্মহত্যা ২ সাবেক এমপি মুহিবুর রহমান মানিক গ্রেফতার আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই : শিশির মনির এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরীর পদত্যাগ গাজীপুরে নিখোঁজের ৩ দিন পর বাসচালকের লাশ উদ্ধার

সকল