০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

সিংড়ায় নদী দখল নিয়ে গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২

সিংড়ায় নদী দখল নিয়ে গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২ - ছবি : নয়া দিগন্ত

নাটোরের সিংড়ায় মদনডাঙ্গা নদী দখল নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর ও দুজন আহত হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে উপজেলার ঢাকঢোর বাজারে এই সংঘর্ষ ঘটে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।

এই ঘটনায় আহত হয়ে মকুল (৩০) ও শহিদুল (৩২) নামে দু’জন এখন পর্যন্ত নাটোর সদর হাসপাতালে ভর্তি হয়েছে।

সূত্রে জানা যায়, আত্রাই নদীর শাখা মদনডাঙ্গা নদীটি নাটোরের নলডাঙ্গা উপজেলার সীমান্তবর্তী এলাকায় হওয়ায় দীর্ঘ প্রায় দুই যুগ ধরে সিংড়া উপজেলার ঢাকঢোর গ্রামের স্থানীয় একটি মাদরাসার নামে ভোগ দখল করে আসছিল ঢাকঢোর গ্রামবাসী। নদীটির অবস্থান নলডাঙ্গা উপজেলায় হলেও বরাবরই সিংড়া উপজেলার ঢাকঢোর গ্রামবাসী ভোগদখল ও ক্রয়-বিক্রয় করে শুকিয়ে মাছ শিকার করে থাকে। কিন্তু গত শুক্রবার নলডাঙ্গা উপজেলার মদনডাঙ্গা গ্রামের মৎস্যজীবীরা সেটিকে মৎস্য অভয়াশ্রম ঘোষণা করে নদীর ভেতরে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়। নদীটিকে উন্মুক্ত রাখারও দাবি জানান স্থানীয়রা। এরপর থেকেই দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা যায়। পরে মঙ্গলবার দুপুরে নাটোর সদর এলাকা থেকে কয়েকটি মোটরসাইকেল ঢাকঢোর বাজারে এলে তাদেরকে নদী দখলকারী বলে স্থানীয় গ্রামবাসী মারধর শুরু করেন। একপর্যায়ে পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) গোলাম রব্বানী সরদার, নলডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমানসহ সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।

সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) গোলাম রব্বানী সরদার বলেন, সরকারি নদ-নদী, খাল-বিল দখল ও বিক্রয়ের কোনো সুযোগ নেই। বিষয়টি জানার পর সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে পাঁচটি ভাঙচুর করা পরিত্যাক্ত মোটরসাইকেল জব্দ করা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি টেকনাফে ৫ জেলেকে নিয়ে গেল আরাকান আর্মি আ’লীগ সভাপতির দখলে থাকা দেড় একর সরকারি ভূমি উদ্ধার নামাজের জন্য খুলে দেয়া হলো ৬০০ বছরের পুরনো মসজিদ জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ সংখ্যালঘুদের ক্ষতিপূরণ দেয়া হবে : নাহিদ ইসলাম দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী শ্রীনগরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু ও গলায় ফাঁস আত্মহত্যা ২ সাবেক এমপি মুহিবুর রহমান মানিক গ্রেফতার আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই : শিশির মনির

সকল