০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`

তেঁতুলিয়ার দেবনগর থেকে অজগর সাপ উদ্ধার

তেঁতুলিয়ার দেবনগর থেকে অজগর সাপ উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়ন থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে প্রশাসন।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে তেঁতুলিয়া উপজেলাধীন দেবনগর ইউনিয়নের নন্দগছ গ্রামের মো: সাদেকুল ইসলামের (৩০) বসতবাড়ি-সংলগ্ন বাঁশঝাড় থেকে উদ্ধার করা হয়।

জানা যায়, আজ অজগর সাপ নজরে এলে আতঙ্কিত হয়ে যায় এলাকাবাসী। পরে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে উপজেলা প্রসাশনকে জানানো হয়।

উপজেলা প্রশাসন খবর পেয়ে তাৎক্ষণিকভাবে তেঁতুলিয়া বনবিট কর্মকর্তাসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনগণের সহযোগিতায় সাপটি উদ্ধার করে। উদ্ধারকৃত সাপটির দৈর্ঘ্য প্রায় ১৪ ফুট এবং ওজন ৯ দশমিক ২ কেজি। বন বিভাগ, দিনাজপুরের অধীন পঞ্চগড় রেঞ্জ সূত্রটি জানায় উদ্ধারকৃত সাপটি বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী উপযুক্ত স্থান হিসেবে দিনাজপুরের রামসাগর এলাকায় অবমুক্ত করা হবে। তাদের ধারণা চলমান ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে ভারত হতে নদী পথে সাপটি বাংলাদেশে প্রবেশ করেছে।

এ সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহবুবুল হাসান, উপজেলা বনবিট কর্মকর্তা নুরুল হুদা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার রেঞ্জার হরিপদ দেবনাথ বলেন, উদ্ধারকৃত অজগর সাপটি স্থানীয়ভাবে অবমুক্ত করার ইচ্ছা থাকলেও এলাকার জনসাধারণের দাবির প্রেক্ষিতে সেখানে অবমুক্ত করা হয়নি। পরে আমাদের তেঁতুলিয়া বনবিটের সহযোগিতায় একটি টিমের মাধ্যমে দিনাজপুর রামসাগরে অবমুক্ত করার জন্য পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
আরো ৩ দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে বাংলাদেশী শিক্ষার্থীরা ইংল্যান্ডকে হারাতে ১১৯ রান প্রয়োজন বাংলাদেশের ভারতে গেল ৪১০ টন ইলিশ ‘রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন করা খুবই জরুরি’ মধ্যপ্রাচ্যকে সর্বাত্মক যুদ্ধের দিকে ঠেলে দিয়েছে যে সপ্তাহটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা হলে সন্ত্রাস চাঁদাবাজ ও লুটেরাদের ভয়ের কারণ আছে : সীরাত মাহফিলে বক্তরা বিপিএল বিতর্ক : ৭ দলই নির্ধারণ হয়নি এখনো ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে এ পর্যন্ত নিহত ৪১ হাজার ৮২৫ বুড়িচংয়ে ৬ দিন পর পুকুর থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার ১৫টি খাল খনন করলেই দূর হবে ঢাকার ৮০ শতাংশ জলাবদ্ধতা ইফা সংস্কারের দাবি লেখক-অ্যাক্টিভিস্ট ফোরামের

সকল