০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাজশাহীর আদালতে সাবেক এমপি কালামের ওপর জনতার হামলা

রাজশাহীর আদালতে সাবেক এমপি কালামের ওপর জনতার হামলা - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক এমপি আবুল কালাম আজাদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) পুলিশ তাকে আদালতে হাজির করলে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

পুলিশের আদালত পরিদর্শক মো: আমান উল্লাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকেলে সাবেক এমপি আবুল কালাম আজাদকে রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় শুনানী শেষে আদালতের বিচারক সাইফুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত বুধবার রাতে রাজধানীর মিরপুর শেওড়াপাড়া থেকে আবুল কালাম আজাদকে গ্রেফতার করে র‌্যাব। পরে বাগমারা থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার সকালে তাকে রাজশাহীতে নিয়ে আসে।

এদিকে আদালত এজলাস থেকে বের করার সময় সাবেক এমপি আবুল কালাম আজাদের মাথায় বাঁশ দিয়ে আঘাত করেন বিক্ষুব্ধ জনতা। তবে মাথায় হেলমেট পরে থাকায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। পরে পুলিশ দ্রুত তাকে প্রিজনভ্যানে তুলে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, হাসিনা সরকারের পতনের দিন গত ৫ আগস্ট বাগমারায় ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় করা পাঁচ মামলার আসামি হলেন সাবেক এমপি আবুল কালাম আজাদ। আওয়ামী সরকারের পতনের পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গ্রেফতারের পর তাকে ওই সব মামলাতেই গ্রেফতার দেখিয়ে আদালতে নেয়া হয়।

গ্রেফতারকৃত আবুল কালাম আজাদ বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পান। এরপর মেয়রের পদ থেকে পদত্যাগ করে এমপি নির্বাচিত হন। পরে তার স্ত্রী খন্দকার শাইলা পারভীন পৌরসভার মেয়র হন।


আরো সংবাদ



premium cement