২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মহাদেবপুরে সাংবাদিকদের সাথে ইউএনও-ওসির মতবিনিময়

মহাদেবপুরে সাংবাদিকদের সাথে ইউএনও-ওসির মতবিনিময় - ছবি : নয়া দিগন্ত

নওগাঁর মহাদেবপুরে কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত উপজেলা নির্বাহী অফিসার মো: আরিফুজ্জামান ও মহাদেবপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো: হাশমত আলী পৃথক পৃথক মতবিনিময় করেছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ওসি মহাদেবপুর থানা ভবনে আর গত বৃহস্পতিবার দুপুর ১টায় ইউএনও তার সভাকক্ষ শাপলায় মতবিনিময়ের আয়োজন করেন।

মতবিনিময় সভায় ওসি হাশমত আলী বলেন, গত ১৫ সেপ্টেম্বর তিনি মহাদেবপুরে যাগদান করেন। এর আগে নওগাঁয় জেলা ডিবি পুলিশের ওসি হিসেবে কর্মরত ছিলেন। ২০০৫ সালে তিনি রাজশাহীর সারদায় পুলিশ ট্রেনিং একাডেমিতে যোগদান করে সাফল্যের সাথে ট্রেনিং সম্পন্ন করেন। এরপর সিরাজগঞ্জে শিক্ষানবীশ সাব ইন্সপেক্টর পদে যোগ দেন। সেখান থেকে বিভিন্ন সময় একই পদে ঠাকুরগাঁও, পীরগঞ্জ, হরিপুর এবং ইন্সপেক্টর (তদন্ত) পদে রাজশাহীর পবা, গোদাগাড়ী, পুঠিয়া প্রভৃতি থানায় দায়িত্ব পালন করেন। দুর্গাপুর থানায় তিনি অফিসার ইনচার্জের (ওসি) দায়িত্ব পালন করেন। ২০২২ সালের আগস্টে তিনি নওগাঁয় জেলা ডিবি পুলিশের ওসি পদে যোগ দেন। তিনি দেশের পরিবর্তীত পরিস্থিতিতে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সর্বোচ্চ শ্রম দিবেন বলে জানান।

অপর মতবিনিময় সভায় ইউএনও মো: আরিফুজ্জামান বলেন, গত ১৭ সেপ্টেম্বর তিনি মহাদেবপুর উপজেলায় যোগদান করেন। এরআগে তিনি সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে রেভিনিউ ডেপুটি কালেক্টরেট আরডিসি পদে কর্মরত ছিলেন। তিনি ৩৪তম বিসিএস ক্যাডার। তার দেশের বাড়ি ঠাকুরগাঁও জেলায়।

তিনি বলেন, ‘গণমাধ্যম হলো রাষ্ট্রের দর্পণ। দর্পণের সামনে আমি যেভাবে দাঁড়াব, সেভাবেই আমাকে দেখা যাবে। সুতরাং যে যে রকম, সংবাদপত্রে তাকে যেন সেরকমভাবেই প্রকাশ করা হয়। আমি নিজেও যদি কোনো অন্যায় করি তাহলেও আপনারা নির্ভয়ে সেটা লেখবেন।’

তিনি আরো বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনের মধ্য দিয়ে এই সরকার গঠিত হয়েছে। এরা রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে সংস্কার করছেন। আপনারাও আপনাদের লেখনির মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে সংস্কার করবেন। আপনারা যেকোনো সময় যেকোনো বিষয়ে আমার কাছে বলবেন। আমি অবশ্যই আপনাদেরকে সহযোগীতা করবো।’

তিনি বলেন, ‘কলেজে পড়ার সময় আমরা একটি বিষয়ে আন্দোলন করেছিলেন। কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত ছিলেন। পরদিন খবরের কাগজে ছাপা হলো আমরা নাকি গাড়ি ভাঙচুর করেছি। কিন্তু সেরকম কোনো ঘটনাই আমরা ঘটাইনি। এরকম ভুল সংবাদ লেখা সম্পর্কে সচেতন থাকতে হবে।’

ইউএনও বলেন, ‘বিভিন্ন ক্ষেত্রে আমি আপনাদের পরামর্শ চাই। আমারও ভুল হতে পারে। সেটা আমাকে ধরিয়ে দিলে সংশোধন করতে পারব। আমার উপজেলা পরিষদের কেউ অন্যায় করলে আমাকে জানাবেন। আমি সমাধান করে দিব। যদি সমাধান না হয়, তখন অবশ্যই লিখবেন। কোনো কোনো ঘটনা না লিখেও সমাধান করা যায়। আর কোনোক্রমেই যেন কারো বিরুদ্ধে ভুল কিছু লেখা না হয়। কোনো অনিয়মের খবর পেলে তা ভালো করে যাচাই করে লিখবেন। আপনারা নিশ্চিত থাকতে পারেন আমার পক্ষ থেকে কখনো কোনো অন্যায়কে প্রশ্রয় দেয়া হবে না। যেখানে যা কিছু ঘটছে, আপনারা আমাকে বিভিন্নভাবে তথ্য দিয়ে সহযোগীতা করবেন। আমি সবার সহযোগীতা কামনা করছি। এখানকার পরিবেশ যেন ভালো থাকে, আইনশৃঙ্খলা যাতে ভালো থাকে, এ ব্যাপারে আমাকে সহযোগীতা করবেন।’

সিনিয়র সাংবাদিক কাজী সাঈদ টিটো এ সময় তিনটি সুপারিশমালা পেশ করেন। পেশাদার সাংবাদিকদের সহযোগীতা করতে হবে। যারা খবর না লিখেই নিজেদের সাংবাদিক দাবি করেন তাদেরকে সহযোগীতা করা যাবে না। গত ১৬ বছর সেসব সাংবাদিক বঞ্চিত থেকেছেন, তাদেরকে সহযোগীতা করতে হবে। যারা সুবিধা পেয়েছে, তাদেরকে কম সুবিধা দিতে হবে এবং ছাত্র-জনতার আন্দোলনে যেসব সাংবাদিক বিভিন্নভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে, বাধা দিয়েছে, তারা যেন কোনো সহযোগীতা না পায়, আর যেসব সাংবাদিক আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নিয়েছেন, পালিয়ে থেকেছেন, মামলা, হামলার শিকার হয়েছেন, জেল খেটেছেন তারা যেন সবরকম সুবিধা পান।

এ সময় সাংবাদিক ইউসুফ আলী সুমন দাবি করেন যে ফ্যাসিবাদের যারা দোসর আছে এদের কঠোর হাতে প্রতিরোধ করতে হবে।

অন্যদের মধ্যে সিনিয়র সাংবাদিক কাজী সাঈদ টিটো, কাজী সামছুজ্জোহা মিলন, কাজী রওশন জাহান, ইউসুফ আলী সুমন, সোহেল রানা, হাজী সাইফুর রহমান সনি, লিয়াকত আলী বাবলু, সাজ্জাদ হোসেন, অহিদুল ইসলাম, আজাদুল ইসলাম, এস এম আজাদ হোসেন মুরাদ, মিজানুর রহমান মানিক, মাহবুব আলী, রশিদুল ইসলাম রশিদ, সুইট হোসেন, আককাস আলী, বরুণ মজুমদার, আমিনুর রহমান খোকন, খোরশেদ আলম, গোলাম রসুল বাবু, সাখাওয়াত হোসেন, সুমন কুমার বুলেট, অসিত দাস, মো: আব্দুল্লাহ, রফিকুল ইসলাম, রুবেল হোসেন, এবি সিদ্দিক, আইনুল হোসেন, মোখলেছুর রহমান, আব্দুল আজিজ, ওয়াসিম আলী, সুজন, এস, এম, শামীম হাসান, চন্দন কুমার প্রমুখ এতে অংশ নেন।


আরো সংবাদ



premium cement