২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বগুড়ায় আবারো অবৈধ পটকা তৈরি, বিস্ফোরণে উড়ে গেছে ঘরের চাল

বগুড়ায় আবারো অবৈধ পটকা তৈরি, বিস্ফোরণে উড়ে গেছে ঘরের চাল - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় পটকা তৈরির অবৈধ কারখানায় সরঞ্জাম বিস্ফোরণে একটি ঘরের টিনের চালা উড়ে গেছে। তবে বাড়িতে কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে বগুড়া শহরতলীর ভাটকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

বগুড়া শহরের নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক তারিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভাটকান্দি এলাকায় মরহুম হায়দার আলীর জামাই খোকন গোপনে ওই বাড়িতে পটকা তৈরির কাজ করে। বাড়ির একটি পরিত্যাক্ত ঘরে পটকা তৈরির সরঞ্জামসহ কিছু বিস্ফোরক মজুদ করা ছিল। দুপুর দেড়টার দিকে বিকট শব্দে ওই ঘরে বিস্ফোরণ ঘটে। এতে ঘরের টিনের চালা উড়ে বাইরে পড়ে। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে জানতে পারে, বিস্ফোরণের সময় খোকনের স্ত্রী শিল্পি ছাগল নিয়ে মাঠে ছিল। খোকনও বাড়িতে ছিল না। এ ঘটনার পর খোকন পলাতক রয়েছে। তিনি বলেন, ধারণা করা হচ্ছে প্রচণ্ড রোদ এবং গরমে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে ভাটকান্দি-সংলগ্ন মালতিনগর নামা পাড়ায় রেজাউল করিমের বাড়িতে পটকা তৈরির সময় বিস্ফোরণ ঘটে। এতে তার টিনশেড বাড়ির তিনটি ঘর বিধ্বস্ত হয়। বিস্ফোরণে রেজাউল করিমসহ চারজন দগ্ধ হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তাসনিম বুশরা (১৪) নামের এক স্কুলছাত্রী মারা যায়।


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওয়ে নদী থেকে জেলের লাশ উদ্ধার ‘শহীদ-আহতের পাশে না দাঁড়াতে পারলে নতুন স্বাধীনতা অর্থবহ হবে না’ চবি শিক্ষার্থী হত্যা : চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৭০০ জনের বিরুদ্ধে মামলা বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ইলহামের পাশে তারেক রহমান পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের বিচারবিভাগের সংস্কারে আইনজীবী অধিকার পরিষদের আলোচনা সভা ঢাকায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে সংলাপ পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্র করছে : হাসান আরিফ স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও প্রেতাত্মারা এখনো দেশে অবস্থান করছে মতলবে ছেলের ইটের আঘাতে মা খুন, আটক ছেলে জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না : সেলিম উদ্দিন

সকল