২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এনায়েতপুর থানা লুট : পুকুর সেচে উদ্ধার হলো অস্ত্র

পুকুর সেচে উদ্ধার হলো অস্ত্র - ছবি : নয়া দিগন্ত

ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর সিরাজগঞ্জের এনায়েতপুরে থানা থেকে লুট হওয়া অস্ত্র দু'টি দেড় মাস পর উদ্ধার হয়েছে। টানা দু'দিন পুকুর সেচে বৃহস্পতিবার দুপুরে তলদেশ থেকে অস্ত্র দু'টি উদ্ধার করা হয়।

যৌথবাহিনীর উদ্যোগে উদ্ধার হওয়া অস্ত্র দু'টির একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান। পানি সেচে একটি গ্যাস সেল, একটি ওয়ারলেস ও দু'রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়েছে। ধারণা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা পুকুরে ফেলে দেয়।

সিরাজগঞ্জের সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত লেফট্যানেন্ট কর্নেল নাহিদ-আল-আমীন জানান, যৌথবাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানা সংলগ্ন পুকুর সেচে দু'টি অস্ত্র, একটি ওয়ারলেস ও দু'রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সাতটি অস্ত্র উদ্ধার করা হলেও এখনো ৯টি অস্ত্র এবং ৯১১টি বিভিন্ন ধরনের গোলাবারুদ লুটের তালিকায় রয়েছে।

উল্লেখ্য: গত ৪ আগস্ট সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় অগ্নিসংযোগ, ভাংচুর ও কমপক্ষে ১৬টি অস্ত্র সহস্রাধিক গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন। এই ঘটনার ২০ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার ব্যক্তির বিরুদ্ধে এনায়েতপুর থানায় মামলা হয়েছে। পুলিশ বাদি হয়ে মামলাটি দায়ের করেন।


আরো সংবাদ



premium cement