২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সংগঠন ও এলাকাবাসী চাইলে নির্বাচন করব : নিজামীপুত্র মোমেন

ব্যারিস্টার নাজিব মোমেন - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির ও মন্ত্রী শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন বলেছেন, ‘জামায়াত ইসলামী একটি আদর্শিক গণতান্ত্রিক দল। আর এ দলের আমি একজন সদস্য। আমাদের সংগঠনে যারা পদ চায় তারা সে পদের জন্য সবচেয়ে অযোগ্য ব্যক্তি। আমি কোনো পদ চাই না। আমি জনগণের পাশে থাকতে চাই। যদি সংগঠন ও এলাকাবাসী চায় তবে অবশ্যই আমি নির্বাচন করব।’

পাবনার সাঁথিয়ায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেছিলেন তিনি। তার সাঁথিয়ায় আগমনে পাল্টে গেছে সব দলের রাজনৈতিক হিসাব। সাঁথিয়া-বেড়াবাসী নতুন করে ভাবতে শুরু করেছে আগামী সংসদ নির্বাচনের হিসাব-নিকাশ। গত শনিবার দীর্ঘ আট বছর পর প্রবাস থেকে ফিরে বাবার কবর জিয়ারত করার জন্য নিজ গ্রাম মনমথপুর আসেন তিনি।

ব্যারিস্টার মোমেনের কবর জিয়ারতের কথা মাইকে প্রচার করা হয়নি বরং লোক মুখে শুনতে পেয়ে তাকে এক নজর দেখার জন্য জামায়াতে নেতাকর্মীদের মধ্যেই শুধু নয় বরং দলমত–নির্বিশেষে নিজামী ভক্তরা পাহাড়ের ঢলের মতো জমায়েত হতে থাকে। এ সময় প্রায় ১৫০০-এর অধিক হোন্ডা, ২০০-এর অধিক মাইক্রো, শতাধিত সিএনজি ও ভ্যানে তাকে বাঘাবাড়ী হতে রিসিভ করা হয়।

মনমথপুর কবরস্থানে ব্যারিস্টার মোমেনের সাথে কবর জিয়ারত ও দীর্ঘ আট বছর পর তার মুখের কথা শোনার জন্য প্রায় ২০ হাজারের অধিক কর্মী-সমর্থক এমনকি হিন্দু সম্প্রদায়ের লোকদের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠে সভাস্থল। তার অনুষ্ঠান প্রচারের জন্য দেশের সুনামধন্য ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত থেকে সংবাদ সংগ্রহ ও প্রচার করেন।

জনতার ঢল ও ব্যারিস্টার মোমেনের সময়োপযোগী ক্ষুরধার বক্তব্যে উঠে আসে কী জন্য, কী কারণে, কিভাবে এবং কেন তার বাবা নিজামীকে ফাঁসি দেয়া হয়। বিভিন্ন প্রশ্নবাণের যথার্থ ও সময়োচিত সাংবাদিকদের উত্তরে সাংবাদিকসহ উপস্থিত জনতা ও দেশবাসী খুশি হওয়ায় সাঁথিয়া-বেড়াবাসী আশস্থ হয়েছেন যে, শহীদ মতিউর রহমান নিজামীর উত্তরসূরী হিসেবে আল্লাহ পাক নিয়ামত স্বরূপ তাকে পাঠিয়েছেন। স্বাধীনতার পর হতে সংসদ নির্বাচনে বেড়া হতেই সব সাংসদ নির্বাচিত হয়েছেন। একমাত্র মতিউর রহমান নিজামীই সাঁথিয়া থেকে সাংসদ নির্বাচিত হয়ে মন্ত্রিত্ব পেয়েছিলেন। দীর্ঘ দিন সাঁথিয়াবাসী উল্লেখযোগ্য নেতা না পাওয়ার কারণে হতাশাগ্রস্ত ছিলেন। ব্যারিস্টার মোমেনের আগমনে সাঁথিয়াবাসীর সে হতশা কেটে যায় এবং আলোর মুখ দেখতে পায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার মোমেন বলেন, ‘জামায়াত ইসলামী একটি আদর্শিক গণতান্ত্রিক দল। আর এ দলের আমি একজন সদস্য। আমাদের সংগঠনে যারা পদ চায় তারা সে পদের জন্য সবচেয়ে অযোগ্য ব্যক্তি। আমি কোনো পদ চাই না। আমি জনগনের পাশে থাকতে চাই। যদি সংগঠন ও এলাকাবাসী চায় তবে অবশ্যই আমি নির্বাচন করব।’


আরো সংবাদ



premium cement