০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডট বিডি ও ডট বাংলা নিবন্ধন উন্মুক্ত হচ্ছে

-

আগামী দুই সপ্তাহের মধ্যে ডট বিডি এবং ডট বাংলা ডোমেইন নিবন্ধন উন্মুক্ত করে দেয়ার নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গত বৃহস্পতিবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবনের প্রধান সম্মেলন কক্ষে ডোমেইন সংক্রান্ত ইন্টারনেট করপোরেশন ফর অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বার (আইসিএএনএন) আউটরিচ প্রোগ্রামে এ নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।
বিটিআরসি, ইন্টারনেট করপোরেশন ফর অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বার্স (আইকান) এবং বাংলাদেশ ডোমেইন ইন্ডাস্ট্রির সমন্বিত উদ্যোগে দুই দিন ধরে চলবে এ অনুষ্ঠান।
ডট গভ, ডট বিডি ডোমেইন বেসরকারি খাত যেন নিবন্ধন দিতে পারে, সে জন্য বিটিসিএলকে দুই সপ্তাহের মধ্যে এই সুবিধা দেয়ার নির্দেশ দিয়ে পলক বলেন, ‘জুলাইয়ের শেষ সপ্তাহে এটি ওপেন করে দেয়ার ব্যবস্থা করতে হবে। এখন বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এক দিনে নিবন্ধন দিচ্ছে, কিন্তু এক দিনে দেয়াটা সফলতা নয়, এক মিনিটে দিতে পারতে হবে। এ বিষয়ে বিটিআরসিকে দুই সপ্তাহের মধ্যে কার্যকর ব্যবস্থা নিতে হবে।
বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের উপপরিচালক ড. শামসুজ্জোহার সঞ্চালনায় অন্যদের মধ্যে গভার্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক পলিসি লিডার সমীরণ গুপ্ত, ইনভেস্টর ও কোচ সাজিদ রহমান, এপনিকের পলিসি সিগের কো-চেয়ার সুমন আহমেদ সাবির, বিটিআরসির মহাপরিচালক (ইঅ্যান্ডও) কাজী মুস্তাফিজুর রহমান, ভাষা প্রযুক্তি বিজ্ঞানী মামুন অর রশীদ, আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement