১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে : আব্দুস সবুর

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে : আব্দুস সবুর - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শূরা সদস্য ও ঢাকা মহনগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পল্টনস্থ কার্যালয়ের হলরুমে মতিঝিল- শাহজাহানপুর জোনের রুকন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুন্থানে যেই বিজয় অর্জিত হয়েছে এটি পূর্ণাঙ্গ বিজয় নয়, এতে আমাদের কথা বলার সুযোগ হয়েছে মাত্র। বর্তমানে আমরা পূর্ণাঙ্গ বিজয়ের পথে রয়েছি। এই বিজয় নস্যাৎ করতে পরাজিত শক্তির আওয়ামী দোসরদের ষড়যন্ত্র চলমান। ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদের সদস্য ও মতিঝিল-শাহজাহানপুর জোনের পরিচালক সৈয়দ সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত রুকন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ দেলোয়ার হোসাইন।

আব্দুস সবুর ফকির বলেন, আমাদের কোনো কোনো বন্ধু বলেন কোরআনে রাজনীতি নাই। আমি তাদের উদ্দেশে বলব আপনারা হয়তো কোরআন পাঠ করেন না অথবা কোরআন বুঝেন না। কোরআনে রাজনীতিরও কথা আছে। মহানবী হযরত মোহাম্মদ সা: সেই রাজনীতি প্রতিষ্ঠিত করে গেছেন। আল্লাহর বিধান অনুযায়ী ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার প্রচেষ্টা হচ্ছে ইসলামী রাজনীতির মূল দর্শন।
মহানবী সা: কোরআনের বিধান দিয়ে রাষ্ট্র পরিচালনা করেছেন এবং কোরআনের বিধান দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীও কোরআনের শাসন এবং কোরআনের বিধান প্রতিষ্ঠার আন্দোলন করছে। জনগণ যদি জামায়াতে ইসলামিকে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের সুযোগ দেয় তাহলে বাংলাদেশে ইনসাফ ও ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে কোরআনের বিধানমতে।

মুহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, জামায়াত কর্মী মানেই সমাজকর্মী। জামায়াতে ইসলামীর প্রতিটি কর্মী জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে। যতক্ষণ পর্যন্ত বাংলাদেশে কোরআনের আই্ন বাস্তবায়ন না হবে ততক্ষণ পর্যন্ত চূড়ান্ত বিজয় নিশ্চিত হবে না। তাই জামায়াতের প্রতিটি স্তরের নেতাকর্মীকে চূড়ান্ত বিজয় নিশ্চিতের আন্দোলনে স্বর্তস্ফূর্ত অংশগ্রহণ করতে হবে। আমরা এমন একটি বিজয় চাই, যেই বিজয়ের মধ্য দিয়ে মানুষ ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ পাবে।

অনুষ্ঠিত রুকন সমাবেশে মতিঝিল-শাহজাহানপুর জোনের সকল থানা আমির, সেক্রেটারিসহ রুকন সদস্যরা উপস্থিত ছিলেন। রুকন সমাবেশ পরিচালনা করেন শাহজাহানপুর (পূর্ব) থানা আমির শরিফুল ইসলাম।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা শামীম ওসমানের ক্যাডারদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবি রাবির মনোবিজ্ঞান বিভাগের দুই শিক্ষিকাকে অবাঞ্ছিত ঘোষণা শাবিপ্রবির ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার হলেন যারা সেন্সরবোর্ড পুনর্গঠন করে হচ্ছে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সাভারে হাসিনার বিরুদ্ধে একই দিন ২টি হত্যা মামলা গাজাবাসীর পাশে দাঁড়াল রোহিঙ্গা শরণার্থীরা মিয়ানমার থেকে ছোড়া গুলি পড়ছে টেকনাফে, স্থলবন্দরের কার্যক্রম বন্ধ

সকল