১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফ্যাসিবাদের দোসরদের পরিকল্পিতভাবে প্রশাসনে প্রতিস্থাপন করা হচ্ছে : বুলবুল

ফ্যাসিবাদের দোসরদের পরিকল্পিতভাবে প্রশাসনে প্রতিস্থাপন করা হচ্ছে : বুলবুল - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল বলেছেন, আওয়ামী অপশক্তির দোসরদের পরিকল্পিতভাবে সরকারের প্রশাসনসহ বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠানে প্রতিস্থাপন করা হচ্ছে। তাদেরকে এক বিভাগ থেকে আরেক বিভাগে এবং এক মন্ত্রণালয় থেকে অন্য মন্ত্রণালয়ে স্থানান্তর করা হচ্ছে। যার মাধ্যমে ফ্যাসিবাদের দোসররা বাংলাদেশের রন্ধে রন্ধে প্রবেশ করছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর হাতিরপুলের চায়না কিচেন চায়নিজ রেস্টুরেন্টে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নিউমার্কেট থানার উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলন ২০২৪ ও বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের যে অর্জন, সেই অর্জনকে নস্যাৎ করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। ছাত্র-জনতার অভ্যুত্থানের ফসল এই অন্তর্বর্তীকালীন সরকারকে এ ব্যাপারে সর্তক ও সজাগ হতে হবে। ফ্যাসিবাদ ও তাদের দোসরদের আর কোনো চক্রান্ত এদেশের জনগণ সফল হতে দেবে না।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও নিউমার্কেট থানা আমির মাওলানা মুহিব্বুল হক ফরিদের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি মো: গোলাম ছরওয়ারের সঞ্চালনায় কর্মী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগরী কর্মপরিষদ সদস্য ও ধানমন্ডি-নিউমার্কেট জোন পরিচালক প্রকৌশলী শেখ আল আমিন, মহানগরী কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুরন্নবী মানিক, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম, আব্দুর রহমান রাজু, মতিউর রহমান মুন্নাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, হাজারো শহীদের রক্তের বিনিময়ে এদেশের মানুষ নতুন বাংলাদেশ পেয়েছে। অন্তর্বর্তীকালীন সরকারের কার্যক্রমের দিকে সেই জনতা তাকিয়ে আছে। যদি আপনারা ব্যর্থ হন তবে বাংলাদেশ ব্যর্থ হবে। ফ্যাসিবাদের দোসর বা অন্য কোনো ষড়যন্ত্রকারীকে যদি আপনারা কোনো সুযোগ করে দেন তার পরিণতি শুধু ১৮ কোটি মানুষ ভোগ করবে না বরং আপানাদেরও ভোগ করতে হবে। বাংলাদেশ জামায়াতে ইসলামী সৎ ও যোগ্য নের্তৃত্বের মাধ্যমে একটি সুখি সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চায়। একটি কল্যাণ রাষ্ট্র গড়ে তুলতে চায়, যাতে ১৮ কোটি মানুষ মাথা উঁচু করে দাঁড়াতে পারে। এমন একটি নতুন বাংলাদেশ গড়ে তুলতে চাই যেখানে মানুষ মন খুলে কথা বলতে পারবে, সবার ভোটাধিকার থাকবে, মৌলিক অধিকার নিশ্চিত করা হবে এবং ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠিত হবে। বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি দায়িত্বশীল সংগঠন। দেশের যেকোনো প্রান্তে প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে যেকোনো ধরনের বিপদের সময় কর্মসূচি হিসেবে জামায়াতের আমিরসহ স্থানীয় নেতাকর্মীরা ছুটে চলে যায়। জামায়াতে ইসলামী বিপদগ্রস্থ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে।

তিনি আরো বলেন, স্বৈরাচার হাসিনা তার ১৬ বছরের শাসনামলে বাংলাদেশকে একটি তলাবিহীন রাষ্ট্রে পরিণত করেছে। আজ যেখানে হাত দেয়া হচ্ছে সেখানেই দুর্নীতি আর রাহাজানী। মানুষের মধ্যে নৈতিকতা না থাকলে একটি যোগ্য দেশ গড়ে তোলা সম্ভব নয়। নতুন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে না পারলে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের আত্মা শান্তি পাবে না।

এ সময় শহীদ আব্দুল ওয়াদুদের স্ত্রী শাহনাজ পারভিন এবং শহীদ মোবারক হোসেনের বাবা রমজান আলীর বক্তব্যে এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়। নিহত প্রত্যেক পরিবারের সদস্যরা হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিতের দাবি জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় ১১ হাজার শিক্ষার্থী নিহত সরকারে গেলে জনগণের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে দেবে না জামায়াত : ডা: তাহের নিয়মনীতির তোয়াক্কা নেই মাছের ঘেরে বিলীন সড়ক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবীর গ্রেফতার : রিমান্ড ঢাবিতে দলীয় ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান ৮৩.৮% শিক্ষার্থী মাথায় পুলিশের আঘাতে বাকরুদ্ধ শরীফুল, ভেঙেছে হাঁটুও মাদক গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার ছাত্র আন্দোলনে সবচেয়ে নির্মম হত্যাকাণ্ডগুলোর বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০ বছরে পদার্পণ মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা মামলায় রাশেদ খান মেনন ৩ দিনের রিমান্ডে

সকল