১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আ’লীগের বিরুদ্ধে মানুষের ঘৃণা ১০০ বছরেও দূর হবে না : সেলিম উদ্দিন

আ’লীগের বিরুদ্ধে মানুষের ঘৃণা ১০০ বছরেও দূর হবে না : সেলিম উদ্দিন - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির সেলিম উদ্দিন বলেছেন, পতিত স্বৈরশাসকদের বিরুদ্ধে এদেশের মানুষের মনে যে ঘৃণা সৃষ্টি হয়েছে তা আগামী ১০০ বছরেও দূর হবে না।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ফেনীর সোনাগাজী উপজেলা জামায়াত আয়োজিত এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তাদের লুটপাট, দুর্নীতি, জুলুম নির্যাতন, গুম, খুন, আয়নাঘর, দখলবাজি ও চাঁদাবাজির কারণে তারা আজ শুধু ক্ষমতাচ্যুত হয়নি, বরং বিতাড়িতও হয়েছে। তাই অর্জিত বিজয়কে অর্থবহ করতে দলমত নির্বিশেষ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উপজেলা আমির মাওলানা মোহাম্মদ মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনীর জেলা আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য এ কে এম শামছুদ্দিন, ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি দাগনভুঞার কৃতি সন্তান ডা. ফখরুদ্দীন মানিক, জেলা সেক্রেটারি মাওলানা আবদুল হান্নান। আরো বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি মাওলানা আবদুর রহিম, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক হাবিবুল্লাহ বাহার, জেলা কর্মপরিষদ সদস্য ও এইচআরডি সভাপতি আবু বকর ছিদ্দিক মানিক ও জেলা কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার ফখরুদ্দীন প্রমুখ।

সেলিম উদ্দীন বলেন, তাদের দুস্কৃতির জঞ্জাল সাফ করতে বর্তমান সরকারকে সময় দিতে হবে। যারা দেশকে অস্থিতিশীল করার হীন উদ্দেশে নানা দাবি নিয়ে মাঠ গরম করছেন তাদের উদ্দেশে বলেন, এই সরকার দাবি পুরুনের জন্য আসেনি। তারা দেশের প্রয়োজনীয় সংস্কার করে দ্রুততম সময়ে বিদায় নেবে। তখন আপনারা আপনাদের সব দাবি নিয়ে মাঠে নামবেন।

তিনি ফেনী জেলার বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ভারত সরকার আন্তর্জাতিক আইন কানুনের তোয়াক্কা না করে উজানের পানি ছেড়ে দিয়ে ফেনীসহ কয়েকটি জেলার মানুষকে ডুবিয়ে মারার ষড়যন্ত্র করেছে। যার ফলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বর্তমান উপদেষ্টা সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে অন্তর্জাতিক আদালতে অভিযোগ দায়ের করুন। তিনি মুছাপুর স্লুইজ গেট অনতিবিলম্বে পুননির্মাণ করে সোনাগাজীবাসীকে বন্যার কবল থেকে বাঁচাতে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

তিনি বলেন, ইসলাম সহমর্মিতা ও মানবকল্যানের ধর্ম। ইসলাম অপরের সহযোগিতায় এগিয়ে যেতে শিক্ষা দেয়। ইসলামের এই সুমহান শিক্ষাকে ধারন করে জাময়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির বন্যার শুরু থেকে এখন পর্যন্ত বন্যার্তদের পাশে রয়েছে এবং শেষ পর্যন্ত থাকবে ইনশাআল্লাহ। এখন একদিকে চলছে পরিচ্ছন্নতা অভিযান, আরেকদিকে চলছে বন্যা পরবর্তী রোগ বালাই নিরাময়ে ফ্রি মেডিকেল ক্যাম্প। একইসাথে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মেরামত করা দরকার। এটা কোনো দয়া বা অনুগ্রহ নয় বরং এটা আমাদের ঈমানি ও মানবিক দায়িত্ব।

তিনি আরো বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অর্জিত বিপ্লবকে নস্যাৎ করার জন্য পরাজিত শক্তি বহুমুখী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সেই অপতৎপরতাকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। কোনো দুর্নীতিবাজ, চাঁদাবাজ এবং সন্ত্রাসী এই বিজয়কে নস্যাৎ করতে পারবে না।

তিনি বলেন, বিগত স্বৈরাচারী সরকার দেশকে দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। ফ্যাসিবাদ তার অপশাসনের মাধ্যমে জনগণের টুটি চেপে ধরেছিল। গুম খুনের মহোৎসব চলেছে। সাংবিধানিক প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে।
তিনি আগামী দিনে ফেনীর মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য সৎ দক্ষ ও খোদাভীরু নেতৃত্বকে জনপ্রতিনিধি হিসেবে বেছে নেয়ার উদাত্ত আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
শিক্ষাভবনে দুই গ্রুপের উত্তেজনা ও হাতাহাতি কাঁচপুরে ছয় হাজার স্কয়ার ফুটের ক্যালিগ্রাফিতে ঐক্যের ডাক ‘মহানবী সা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ন্যায্য অধিকার নিশ্চিত করে গেছেন : আল্লামা আবদুল হাই নদভী এনআইডি কার্যক্রম স্থানান্তরে ভোটার তালিকা প্রশ্নবিদ্ধ হবে ডিআরইউর সাবেক সভাপতি আজমল খাদেমের ইন্তেকাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী : জাতীয় আইনজীবী সমিতি ১৫ বছর আমার কণ্ঠ রোধ করে রাখা হয়েছিল : মনির খান অরুণা ও রোকেয়া প্রাচীর বিরুদ্ধে মামলা এশিয়ান ট্যুরিজম ফেয়ার কাল থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন কাঞ্চন সেতুতে নিয়মবহির্ভূতভাবে টোল আদায়ের অভিযোগ

সকল