১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাংলাদেশকে ধর্মহীন করার ষড়যন্ত্র রুখে দিতে হবে : এ টি এম মাসুম

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এবং সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা এ টি এম মাসুম বলেছেন, দীর্ঘদিনের বিধ্বস্ত দেশকে পুনর্গঠন এবং আমাদের মাতৃভূমিকে ধর্মহীন করার সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

শুক্রবার সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ ফরিদপুরের উদ্যোগে আয়োজিত ঐতিহাসিক জসীমউদ্দীন মিলনায়তনে সর্বদলীয় উলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য উলামা মাশায়েখ পরিষদের অন্যতম কেন্দ্রীয় উপদেষ্টা, সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা হামিদুর রহমান আযাদ, সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের মহাসচিব, বাংলাদেশ মসজিদ মিশনের জেনারেল সেক্রেটারি ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, সহকারি মহাসচিব হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের ভারপ্রাপ্ত মহাসচিব মুফতি ফখরুল ইসলাম, বিশিষ্ট মুফাসসিরে কোরআন মাওলানা মুফতি আমির হামজা, টেকেরহাটের পীর মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, জেলা উপদেষ্টা অধ্যক্ষ মাওলানা বদরুদ্দীন আহমদ, অধ্যাপক আবদুত তাওয়াবসহ বিভিন্ন কওমি আলিয়া মাদরাসার মুহতামিম অধ্যক্ষবৃন্দ।

পরিষদের সভাপতি অধ্যক্ষ মাওলানা নুরুজ্জামানের পরিচালনায় সম্মেলনের সভাপতিত্ব করেন অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান।

মাওলানা এ টি এম মাসুম বলেন, পতিত আওয়ামী সরকার দেশের বিভিন্ন অঙ্গন থেকে ইসলামকে চিরতরে মুছে ফেলতে চেয়েছিল আল্লাহতালা নিজস্ব রহমত দিয়ে তার দ্বীনকে রক্ষা করেছেন।

সাবেক এমপি মাওলানা হামিদুর রহমান আযাদ বলেন, ভারতীয় উপমহাদেশে স্বাধীনতা সংগ্রাম, ইংরেজ বিরোধী আন্দোলন এবং বিশেষ করে বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষার ক্ষেত্রে আলেম-ওলামার সর্বদা অত্যন্ত প্রহরের ভূমিকা পালন করেছেন। বিগত ফ্যাসিস্ট সরকার বিভিন্ন ইউনিভার্সিটি-কলেজে মনোগ্রামে এবং গুরুত্বপূর্ণ স্থানে ইসলাম শব্দ সহ্য করতে পারত না-তারা বিদায় হয়েছে, আমাদেরকে ইসলামে মূল্যবোধ রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনে অটুট থাকতে হবে। ইসলামী মূল্যবোধ নিয়ে এদেশে আর কোনো দিন ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

ডক্টর খলিলুর রহমান মাদানী বলেন, সব ভেদাভেদ ভুলে দ্বীন কায়েমে ঐক্যবদ্ধ প্রচেষ্টার এখনই সময়। খুঁটিনাটি মাসালাগত মতপার্থক্য মুফতি-মুহাদ্দিসদের টেবিলের সীমাবদ্ধ ধাক্কা কাঞ্চনীয়। মেম্বারে, ময়দানে, মাহফিলে জনসমক্ষে কোনো মতপার্থক্য আদৌ কাম্য নয়। দেশ গঠন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব পাহারা দেয়া, সর্বোপরি দুর্নীতিমুক্ত, অপরাধ মুক্ত, সন্ত্রাসমুক্ত আদর্শ সমাজ বিনির্মাণে দল-মত নির্বিশেষে আমরা সকলেই কাজ করতে প্রস্তুত।

মুফতি ফখরুল ইসলাম বলেন, শাপলা চত্বরের গণহত্যা চালিয়ে স্বৈরাচারী সরকার আলেমদেরকে উল্টো গ্রেফতার করে নির্যাতন করে অনৈতিক কাজে স্বীকৃত আদায় করেছিল। এখন সময় এসেছে সমস্ত অবিচার দুর্নীতি ও জুলুমের বিচার দাবি করার।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল