১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ওবায়দুল কাদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে আটকের দাবি

ওবায়দুল কাদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে আটকের দাবি - ছবি : নয়া দিগন্ত

গণঅধিকার পরিষদ নোয়াখালী জেলার প্রতিনিধি সভায় ‘ওবায়দুল কাদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে আটকের দাবি’ জানানো হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলার মাইজদী শহরে মাইজদী কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সভায় এ দাবি করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ নেতাকর্মীদের কাজ করার বিষয়ে দিকনির্দেশনা দেন।

তিনি বলেন, তরুণদের দেশ গঠনে এগিয়ে আসতে হবে, শিক্ষিত ও সচেতন মানুষকে রাজনীতিতে যুক্ত হতে হবে। রাজনীতির গুণগত পরিবর্তনের জন্য এর বিকল্প নাই।

আবু হানিফ বলেন, ওবায়দুল কাদের নোয়াখালীর সন্তান, তার নির্দেশেই প্রথম ছাত্রলীগ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে। তারপর থেকেই বিভিন্ন জায়গায় হামলা শুরু হয়। ওবায়দুল কাদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে আটকের দাবি জানান তিনি।

তিনি আরো বলেন, ছাত্র জনতার আন্দোলনে যারা হামলা করেছিল, যারা নির্দেশ দিয়েছিল সবাইকে বিচারের মুখোমুখি করতে হবে। একজনকেও ছাড় দেয়া যাবে না। দেশের মানুষ যেন শান্তিতে বসবাস করতে পারে তাই ছাত্র সমাজকে সব সময় সজাগ থাকতে হবে।
নোয়াখালীতে বিগত সময়ে আওয়ামী লীগের যেসব নেতাকর্মীদের মানুষের ওপর হামলা, লুটপাট ও দখলদারিত্ব করেছে তাদের নামে মামলা করতে বলেন তিনি।

দলের উচ্চতর পরিষদের সদস্য আব্দুজ জাহের বলেন, আমাদের যখন আওয়ামী লীগ হামলা করতো তখম আমরা লজ্জা পেতাম না, কারণ আমরা কোনো অন্যায় করি নাই। এখন আওয়ামী লীগের নেতারা বোরকা পড়ে, নিজেদের নানাভাবে পরিবর্তন করে পালানোর চেষ্টা করছে। একসময় নোয়াখালী হাতিয়ার এমপি বলেছিল হাতিয়াতেও তার ওপর কথা বলার কেউ থাকবে না। এখন সবাই আছে শুধু তাদের আপা আর তারা পালিয়েছে। দেশে এক দখলদারকে সরিয়ে আরেক দখলদারকে জনগণ দেখতে চায় না, তাই যারা দখলদারিত্বের কথা ভাবছেন তারা সাবধান হয়ে যান।

নোয়াখালী জেলার গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চালনায় দলের ও অঙ্গসংগঠনের নেতারা এ সময় বক্তব্য রাখেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল