১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতে পালাতে ৪৫ হাজারে চুক্তি, ১১ বাংলাদেশীকে সুন্দরবনে রেখে গেল দালাল

ভারত যেতে ৪৫ হাজারে চুক্তি, ১১ বাংলাদেশীকে সুন্দরবনে রেখেই পালাল দালাল - ছবি : সংগৃহীত

বাংলাদেশ থেকে পালিয়ে সুন্দরবনের জঙ্গলে আশ্রয়! টহলদারি চালাতে গিয়ে ভারতের পশ্চিমবঙ্গ বন দফতরের কর্মীদের হাতে ধরা পড়েছে পাঁচ শিশুসহ ১১ জন। এদের মধ্যে পাঁচ নারী ও এক পুরুষ রয়েছেন। বেআইনিভাবে ভারতে প্রবেশের জন্য আলিপুর আদালতে এদের পেশ করা হয়।

জানা গেছে, এদের সকলের বাড়ি বাংলাদেশের খুলনায়।‌ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পর তারা পালানোর সিদ্ধান্ত নেন। অভিযোগ করে তারা জানিয়েছেন, পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে দেশ ছাড়তে বাধ্য হন তারা। ভারতে আসতে চেয়ে এক দালালের শরণাপন্ন হন তারা।

গ্রেফতার হওয়া এক বাংলাদেশী মহিলার অভিযোগ, দালালের সাথে ৪৫ হাজার টাকার চুক্তি হয়। কিন্তু এপারে নিয়ে এসে দালাল তাদের জঙ্গলে ফেলে দিয়ে পালিয়ে যায়।

শেষপর্যন্ত টহলদারির সময় বন দফতরের কর্মীদের নজরে পড়েন তারা। তাদের সকলকেই সুন্দরবন কোস্টাল থানার পুলিশের হাতে তুলে দেয়া হয়। তাদের মধ্যে একজন পুরুষ ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
উত্তাল সাগর ভারী বৃষ্টি দেশের সব পোশাক কারখানা খোলা থাকবে আজ থেকে সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানের অনুপস্থিতিতে আটকে গেছে অনেক শিক্ষকের বেতন বাংলাদেশে পেঁয়াজ রফতানিতে ভারতের শুল্ক প্রত্যাহার গাজায় এক পরিবারের ১১ সদস্যকে হত্যা ইসরাইলের ‘ছাত্র-জনতার গণবিপ্লবে প্রতিটি স্লোগানই ছিল অনন্য কবিতা’ ময়মনসিংহে স্বামী-স্ত্রী কুমিল্লায় দাদী-নাতি নিহত কৃষি প্রকল্পের কনসালট্যান্ট যেন রাজনৈতিক পুনর্বাসন কেন্দ্র ছোট ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বড় ভাইয়ের নির্বাচন কমিশন নিয়োগে বিদ্যমান আইন ত্রুটিপূর্ণ সংস্কারের প্রস্তাব সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও হত্যামামলা প্রতিশ্রুতির লঙ্ঘন

সকল