১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মাগুরার শহীদ পরিবারের সাথে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সভা

মাগুরার শহীদ পরিবারের সাথে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সভা - ছবি : নয়া দিগন্ত

মাগুরা জেলা জামায়াত আয়োজিত স্থানীয় সার্কিট হাউজ হল রুমে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

রোববার (২৫ আগস্ট) বিকেল ৪টায় এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মোবারক হোসাইন।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন খুলনা মহানগর আমির অধ্যাপক মাহফুজুর রহমান, খুলনা জেলার সহকারী সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, মাগুরা জেলা নায়েবে আমির হাফেজ মাওলানা লিয়াকত আলী প্রমুখ।

প্রধান অতিথি মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘আমরা সারা বাংলাদেশের প্রায় এক হাজার স্বজনের সাথে কথা বলেছি তাদের মনের ব্যাথা, বেদনার কথা শুনেছি। আমরা তাদের স্বজন হারানোর কষ্ট কোনোভাবেই দূর করতে পারব না। তবে আমরা তাদের দুঃখ-কষ্টের সামান্য ভাগীদার তো হতে পারি। আমাদের সাধ্যমত সেই চেষ্টাটাই চালিয়ে যাচ্ছি। আমরা সারা জীবন যেন তাদের সুখে-দুঃখে পাশে থাকতে পারি, মহান রবের কাছে আমরা সেই সুযোগটুকু চাই।

আপনাদের শহীদ সন্তানদের জন্য আজ সারাদেশ আপনাদের স্মরণ করছে। আল্লাহ আপনাদের মান সম্মান ও ইজ্জত বহুগুণ বাড়িয়ে দিয়েছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামী এখন থেকে সব সময় আপনাদের পরিবারের পাশে থাকবে ও সহযোগিতা করবে ইনশাআল্লাহ।

বাংলাদেশ জামায়াতে ইসলামী জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে শোষণ ও বৈষম্যমুক্ত সুখী-সমৃদ্ধশালী একটি মানবিক বাংলাদেশ গড়ার কাজে নিয়োজিত রয়েছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার কাজে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য আমরা আপনাদের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

বিশেষ অতিথি জনাব মোবারক হোসাইন বলেন, ‘আমরা দীর্ঘ ১৫টি বছর শান্তিতে ঘুমাতে পারিনি। আমাদের হাজারো নেতাকর্মীরা অমানবিক অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছেন। আজ আমরা ছাত্র-জনতার গণবিপ্লবের বদৌলতে শান্তি-স্বস্তির পরিবেশ পেয়েছি। আমাদের দ্বিতীয় স্বাধীনতা অর্জনে আবু সাঈদ-মুগ্ধরা বুক চেতিয়ে তাদের অমূল্য জীবন উৎসর্গ করেছে। তাই তাদেরকে আমাদের যথাযথভাবে সম্মান দিতে হবে ও স্মরণ করতে হবে। আহতদের রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। পঙ্গুত্ববরণকারীদের রাষ্ট্রের পক্ষ থেকে পুনর্বাসন করতে হবে। শহীদদের পরিবারগুলো আজ অসহায়। তাদের পাশে দাঁড়ানো দেশের ১৭ কোটি মানুষের নৈতিক দায়িত্ব। এই দায়িত্ববোধ থেকেই বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের পক্ষ থেকে আজ আমরা মাগুরাতে এসেছি। আমরা সারাদেশের প্রতিটি শহীদ পরিবারের কাছে যাওয়ার চেষ্টা করছি, তাদের খোঁজ-খবর নিচ্ছি। মহান রবের অশেষ মেহেরবানীতে তাদের প্রতি আমাদের সহযোগিতার হাত এখনো অব্যাহত রয়েছে, আলহামদুলিল্লাহ।’


আরো সংবাদ



premium cement