১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট কমিটি বিলুপ্ত

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট কমিটি বিলুপ্ত - ছবি : সংগ্রহ

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এ ইউনিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

শুক্রবার (২৩ আগস্ট) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মহাসচিব এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট জিয়াউর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বর্তমান কমিটি আজ ২৩ আগস্ট, ২০২৪ তারিখে বিলুপ্ত করা হলো। যথা শীঘ্র সম্ভব সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হবে।'

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মহাসচিব অদ্য এই সিদ্বান্ত অনুমোদন করেছেন।'

২০২১ সালের ২৬ জানুয়ারি বর্তমান অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. আবদুল জাব্বার ভূঁইয়াকে সভাপতি ও গাজী কামরুল ইসলাম সজলকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট বার ইউনিটের কমিটি অনুমোদন করা হয়। কমিটিতে ছিলেন সুপ্রিম কোর্টের ২৫১ জন আইনজীবী।

এ কমিটির অনুমোদন দিয়েছিলেন ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি মরহুম খন্দকার মাহবুব হোসেন।

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক এড মোঃ কাইয়ুমের বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগ থাকায় আদ্দিষ্ট হইয়া তাকে কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক পদসহ সংগঠনের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো। এই সিদ্ধান্ত আজ ২৩ আগস্ট তারিখ থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মহাসচিব এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন।


আরো সংবাদ



premium cement
যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা

সকল