০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জামায়াত নেতা রাশেদুল ও সাঈদের মুক্তি দাবি

- ছবি : নয়া দিগন্ত

জামায়াত নেতা হাফেজ রাশেদুল ইসলাম ও মেসবাহ উদ্দিন সাঈদকে সাত দিন ধরে আটক রাখায় উদ্বেগ এবং অবিলম্বে তাদের মুক্তি দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল।

শুক্রবার এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, ‘গত ১৮ জুলাই রাত ২টা ৩০ মিনিট ও ৪টায় জামায়াত নেতা হাফেজ রাশেদুল ইসলাম ও মেসবাহ উদ্দিন সাঈদকে সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয়ে তাদের নিজ নিজ বাসা থেকে উঠিয়ে নিয়ে যায়। ঘটনার সাত দিন পেরিয়ে গেলেও দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের মুক্তি দেয়নি কিংবা আইনের কাছে সোপর্দ করেনি। আইন অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকে আটক করলে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করতে হয়। আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের কর্মকাণ্ড সংবিধান, আইনের শাসন ও মানবাধিকারের পরিপন্থী।’

তিনি এমন মানবতাবিরোধী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং তাদেরকে তাদের নিজ পরিবারের কাছে অথবা আদালতে হাজির করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘সরকার সাধারণ ছাত্রদের একটি অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়ার জন্য উঠে পড়ে লেগেছে। প্রতিদিনই জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বাসায় বাসায় তল্লাশির নামে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। সরকার চিরুনি অভিযানের নামে হাজার হাজার মানুষকে গ্রেফতার করে কারাগার ভর্তি করছে।’

তিনি এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে ‘দলীয় কর্মীর’ আচরণ পরিহার করার আহ্বান জানান।

তিনি জামায়াত নেতা হাফেজ রাশেদুল ইসলাম ও মেসবাহ উদ্দিন সাঈদসহ গ্রেফতার জামায়াতের সকল নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান জানান।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement